অভিষেক রাঙিয়ে বার্সাকে জেতালেন ওলমো

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ১২:৪৫ পিএম

ঢাকা : রেজিস্ট্রি সংক্রান্ত জটিলতার কারণে লা লিগায় চলতি মৌসুমের প্রথম দুই ম্যাচে দানি ওলমোকে খেলাতে পারেনি বার্সেলোনা। সে জটিলতা কাটিয়ে রায়ো ভাইয়েকানোর বিপক্ষে ম্যাচে তাকে মাঠে নামায় কাতালানরা। দারুণ এক গোল করে অভিষেক রাঙানোর পাশাপাশি দলকে জেতালেই এই স্প্যানিশ তারকা।

মঙ্গলবার (২৭ আগস্ট) রায়ো ভাইয়েকানোর মাঠে লিগ ম্যাচটি ২-১ গোলে জিতেছে বার্সেলোনা। বার্সার হয়ে গোল করেন পেদ্রি ও বদলি নামা ওলমো। আর রায়ো ভাইয়েকানোর হয়ে গোল করেন উনাই লোপেস।

[230712]

ম্যাচের শুরু থেকে কয়েক দফায় বার্সেলোনার রক্ষণে ভীতি ছড়ায় ভাইয়েকানো। যার ফল হিসেবে ম্যাচের নবম মিনিটে এগিয়ে যায় তারা। ডান দিক থেকে সতীর্থের পাস বক্সে প্রথম স্পর্শে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন লোপেস। এরপর প্রথমার্ধে আরও বেশকিছু আক্রমণ করলেও সমতায় ফিরতে পারেনি বার্সা। যার ফলে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ভাইয়েকানো।

এরপর ম্যাচের ৫৩তম মিনিটে রাফিনিয়ার ফ্রি-কিক পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। পরের মিনিটে বক্সের সামনে থেকে লক্ষ্যভ্রষ্ট শটে আরেকটি সুযোগ নষ্ট করেন প্রথম দুই ম্যাচে তিন গোল করা লেভান্ডোভস্কি। অবশেষে ম্যাচের ৬০তম মিনিটে স্বস্তি ফেরে বার্সেলোনা শিবিরে। বক্সে রাফিনিয়ার পাস নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের শটে গোল করেন স্প্যানিশ মিডফিল্ডার পেদ্রি। এরপর ম্যাচের ৭১তম মিনিটে আরও একবার বল জালে জড়ান লেভান্ডোভস্কি। তবে, ভিএআর প্রযুক্তির সহায়তায় তার সেই গোলটি বাতিল হয়।

[230692]

এরপর ম্যাচের ৮২তম মিনিটে বার্সার হয়ে জয়সূচক গোলটি করেন ওলমো। ইয়ামালের বাড়ানো বলে বাঁ পায়ের কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন ২৬ বছর বয়সী এই তারকা। তার গোলেই ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা।

তিন ম্যাচে শতভাগ সাফল্যে বার্সেলোনার হলো ৯ পয়েন্ট। পয়েন্ট টেবিলের শীর্ষে কাতালানরা। আর ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে ভিয়ারিয়াল। ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে শিরোপাধারী রিয়াল মাদ্রিদ। তিনে সেল্টা ভিগো আর চারে অবস্থান অ্যাথলেটিকো মাদ্রিদের।

এমটিআই