ফের পয়েন্ট খোয়ালো রিয়াল

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৪, ১০:২১ এএম

ঢাকা: আবারো পয়েন্ট হারালো রিয়াল মাদ্রিদ। ম্যাচে আধিপত্য বজায় রাখলেও গোলমুখে যথেষ্ট কার্যকর হতে পারল না তাদের খেলোয়াড়রা। লাস পালমাসের বিপক্ষে অনেকটা সময় পিছিয়ে থাকার পর কোনোমতে হার এড়াল কার্লো আনচেলত্তির দল।

এই ম্যাচে রিয়ালকে ১-১ গোলে রুখে দিয়েছে লাস পালমাস। লা লিগায় শুরুটা মোটেই ভালো হলো না চ্যাম্পিয়ন রিয়ালের। ৩ ম্যাচে তাদের পয়েন্ট মাত্র ৫। বর্তমানে টেবিলের পঞ্চম স্থানে আছে রিয়াল। ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা।

গতকাল বৃহস্পতিবার অ্যাওয়ে ম্যাচের শুরুতেই গোল হজম করে রিয়াল। মাত্র ৫ মিনিটের মাথায় রিয়ালের দর্শকদের স্তব্ধ করে দেন লাস পালমাসের আলবার্টো মোলেইরো। তার বাঁ পায়ে করা দুর্দান্ত শটে ১-০ ব্যবধানে এগিয়ে যায় লাস পালমাস।

প্রথমার্ধে এই গোল শোধ করতে পারেনি রিয়াল। তখন হয়তো পূর্ণ ৩ পয়েন্টই হারানোর আশঙ্কা করছিলেন লাস পালমাসের অতিথি হয়ে খেলা দেখতে আসা রিয়ালের সমর্থকরা। যদিও শেষ পর্যন্ত ১ পয়েন্ট নিয়ে ফিরতে পেরেছে তারা। ৬৯ মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের গোলে ১-১ সমতায় ফেরে রিয়াল।

[230856]

রিয়ালে আবারও ব্যর্থ হন কিলিয়ান এমবাপ্পে। ৩ ম্যাচ খেলে ফেললেও এখনো লা লিগায় স্কোরশিটে নাম লেখাতে পারলেন না তিনি। গতকাল রিয়াল ছিল একেবারেই অগোছালো। মনে হয়েছে ম্যাচে খেলোয়াড়দের কোনো মনোযোগ নেই। যদিও চার পরিবর্তন নিয়ে খেলা শুরু করেছিলেন আনচেলত্তি।

রিয়ালের ভঙ্গুর রক্ষণভাগে ব্যবধান আরও বাড়ানোর সুযোগ পেয়েছিল লাস পালমাস। হয়তো অভিজ্ঞতার কারণেই সেটা করতে পারেনি স্বাগতিকরা। তবে রিয়ালের গোলরক্ষক থুবো কর্তোয়া কৃতিত্ব দিতেই হবে। দারুণ কিছু সেভে রিয়ালের মান বাঁচিয়েছেন তিনি।

দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমে রিয়ালে খেলায় গতি ফেরান রদ্রিগো। এতে বেশ কিছু আক্রমণ করে রিয়াল। তবে লাস পালমাসের গোলরক্ষক জাসপার সিলিসেনের অসাধারণ সেভে অভিযান ব্যর্থ হয় অ্যান্টোনিও রুডিগার, ফেডেরিকো ভালভার্দে, ভিনিসিয়ুস ও অরেলিন চুয়োমেনির।

৫৪ মিনিটে ব্যবধান বাড়ানোর দারুণ একটি সুযোগ মিস করে লাস পালমাস। কিন্তু গোলবার ফাঁকা পেয়েও বল মেরে দেন অনেকটা উপর দিয়ে।
অবশেষে ৬৯ মিনিটে ডিফেন্ডার অ্যালেক্স সুয়ারেজের অ্যাসিস্টে গোল করে রিয়ালকে সমতায় ফেরান ভিনি।

এআর