ভুটানের কাছে হেরে গেল বাংলাদেশ

  • স্পোর্টস ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৪, ০৮:৪২ পিএম

ঢাকা: থিম্পুতে দুই ম্যাচ প্রীতি সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে ভুটানের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশ। ম্যাচের শেষদিকে ভুটানের কিংগা ওয়াংচুকের দেওয়া একমাত্র গোলে হারতে মানতে হয়েছে হাভিয়ের কাবরেরার শিষ্যদের।

সিরিজের প্রথম ম্যাচে তরুণ ফরোয়ার্ড মোরসালিনের দেওয়া একমাত্র গোলে ভুটানকে সমান ১-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে হেরে যাওয়ায় ১-১ ব্যবধানে সিরিজ ড্র করেই সন্তুষ্ট থাকতে হলো লাল-সবুজের প্রতিনিধিদের।

ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের (১৮৪) চেয়ে দুই ধাপ এগিয়ে আছে ভুটান (১৮২)। তাই এই সিরিজে ভালো করলে র‌্যাংকিংয়ে এগোনোর সম্ভাবনা ছিল বাংলাদেশের। কিন্তু সিরিজ ড্র করায় এখন সে সম্ভাবনা ফিকে হয়ে এল।

থিম্পুর চাংলিমিথান স্টেডিয়ামে একাদশে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। রাকিব হোসেনের জায়গায় খেলেছেন শাহরিয়ার ইমন। এছাড়া বিশ্বনাথ ঘোষের বদলে একাদশে সুযোগ পান ইসা ফয়সাল।

নিয়মিত অধিনায়ক জামাল ভূঁইয়ার পরিবর্তে দলকে নেতৃত্ব দেন সোহেল রানা। প্রথমার্ধে দুই দলের কেউই বলার মতো আক্রমণ করতে পারেননি। ম্যাড়ম্যাড়ে খেলায় গোলশুন্য থাকে এই অর্ধ।

বিরতির পর ফয়সাল আহমেদ ফাহিমের জায়গায় রাব্বি হোসেন রাহুলকে মাঠে নামান কাবরেরা। মোরসালিনের জায়গায় মাঠে প্রবেশ করেন জামাল। এতেও অবশ্য আক্রমণের ধার বাড়েনি।

উল্টো যোগ করা সময়ে বক্সের ভেতর থেকে ডান পায়ের আলতো প্লেসিংয়ে কিংগা ওয়াংচুক জাল খুঁজে পান। বিব্রতকর হারে ভুটান সফর শেষ হয়ে জামাল ভূঁইয়াদের।

আইএ