হিন্দু মহাসভার হুমকি 

জয় শাহর সঙ্গে কথা বললেন বিসিবি সভাপতি

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৮:০৬ পিএম

ঢাকা: বাংলাদেশ দলের ভারত সফরে দুটি ভেন্যুতে খেলা চালানো একটি ধর্মীয় সংগঠনের হুমকি থাকলেও দুর্ভাবনার কিছু দেখছে না বিসিবি। 

ভারতীয় বোর্ডের সচিব জয় শাহর কাছ থেকে সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস পাওয়া গেছে বলে জানালেন বিসিবি সভাপতি ফারুক আহমেদ।

বিসিবিতে বৃহস্পতিবার দুপুর থেকে নানা পক্ষের সঙ্গে বেশ কয়েক বৈঠকের পর সন্ধ্যায় বেরিয়ে যাওয়ার সময় অপেক্ষমান সংবাদকর্মীদের বিসিবি সভাপতি জানান, ভারতীয় বোর্ডের আশ্বাসে তারা আস্থা রাখছেন।

'বিসিসিআইয়ের সচিব জয় শাহ, যিনি আগামী ডিসেম্বরে আইসিসি চেয়ারম্যানের দায়িত্ব নেবেন, তার সঙ্গে কথা হয়েছে আমার। আমাদের উদ্বেগের কথা আমরা জানিয়েছি। তিনি বলেছেন, দ্বিপাক্ষিক সিরিজে এসব হুমকি বড় কোনো ব্যাপার নয়। তার পরও তারা বাংলাদেশ দলের জন্য সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করবেন। আমরাও আশা করি কোনো সমস্যা হবে না।'আইসিসির নতুন চেয়ারম্যান জয় শাহ ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ও দাপুটে নেতা অমিত শাহর ছেলে।

[231860]

দুই ম্যাচ তিন টি-টোয়েন্টির সফরে রোববার ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। চেন্নাইয়ে প্রথম টেস্ট শুরু আগামী বৃহস্পতিবার। 

২৭ ডিসেম্বর কানপুরে শুরু দ্বিতীয় টেস্ট, ৬ অক্টোবর টি-টোয়েন্টি সিরিজ শুরু গোয়ালিয়রে। এই দুটি ম্যাচেই ঝামেলা পাকানো হুমকি দিয়ে রেখেছে অখিল ভারত হিন্দু মহাসভা। ১৯১৫ সালে গঠিন ধর্মীয় এই সংগঠনটির দাবি ছিল, বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দুটি যেন এখান থেকে সরিয়ে নেওয়া হয়।

দাবির পেছনে কারণ হিসেবে কারণ হিসেবে সংগঠনটি বলেছিল, শেখ হাসিনা সরকারের পতনের পর বাংলাদেশজুড়ে হিন্দু সম্প্রদায়ের প্রবল অত্যাচার ও নৃশংসতা চালানো হয়েছে। 

ম্যাচের প্রতিবাদ জানানোসহ আরও কিছু হুমকি দিয়ে রেখেছিল তারা। ভারতের কিছু সংবাদমাধ্যমে এমনকি এমন খবরও হয়েছিল যে, কানপুর থেকে দ্বিতীয় টেস্ট সরিয়ে ইন্দোরে নেওয়া হতে পারে। তবে শেষ পর্যন্ত ভেন্যু বা সূচিতে কোনো বদল আসছে না।

এআর