ইনজুরির মাঝেই রোগে আক্রান্ত মেসি

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৯:৫৯ পিএম

ঢাকা: কোপা আমেরিকার ফাইনালে পাওয়া অ্যাঙ্কলের চোটের কারণে দুই মাস ধরে মাঠের বাইরে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। 

এই সময়ে ইন্টার মায়ামি এবং আর্জেন্টিনার হয়ে বেশ কিছু ম্যাচ তিনি খেলতে পারেননি। এ ছাড়া চোট পুনর্বাসনের মাঝে নতুন করে ফ্লুতে আক্রান্ত হয়েছেন এই তারকা ফরোয়ার্ড।

ফ্লুতে আক্রান্ত হওয়ায় মায়ামির অন্য সতীর্থদের সঙ্গে অনুশীলন করেননি মেসি। তবে দ্রুত সময়ের মধ্যে মাঠে ফেরার চেষ্টায় তিনি আলাদাভাবে কাজ করেছেন। মায়ামির হয়ে তার মাঠে ফেরার সময় এখনও অনিশ্চিত, তবে ঠিকই ১৪ সেপ্টেম্বর (প্রতিপক্ষ ফিলাডেলফিয়া) কিংবা ১৮ সেপ্টেম্বর (আটলান্টা ইউনাইটেড) খেলার পরিকল্পনা নিয়ে আগাচ্ছেন তিনি।

যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি সংবাদমাধ্যম মেসির দল থেকে আলাদাভাবে অনুশীলনের বিষয়টি নিয়ে আলোচনা তুলেছে। তবে যাইহোক তার রোজারিও তারকার মাঠে ফেরার প্রক্রিয়ায় এটি কোনো প্রভাব ফেলবে না বলেও জানিয়েছে তারা। সংবাদমাধ্যম মায়ামি হেরাল্ড বলছে, যখন মেসি প্রথম ১৫ মিনিট মিডিয়ার সামনে প্র্যাকটিসে অংশ নেননি, ওই সময়ও একপাশে তার ব্যক্তিগত নিরাপত্তাকর্মী ইয়াসিন চুকোকে দেখা গেছে।

[231869]

এদিকে, আগামী দুই ম্যাচের অন্তত যেকোনো একটিতে খেলার কথা চলছে মেসির। বিষয়টি নিয়ে গত সপ্তাহে মায়ামি কোচ জেরার্দো টাটা মার্টিনো বলেছেন, ‘আমরা যেমনটা দেখেছি লিও ভালো আছে, দলের সঙ্গে লম্বা সময় ধরে ট্রেনিং করছে। শিকাগো ফায়ারের বিপক্ষে সম্ভবত সে ফিরতে পারে, যা আমরা পরবর্তী ১৫ দিনের মধ্যে দেখব। দ্বিতীয় অপশন বেছে নেওয়াই আমাদের জন্য তুলনামূলক ভালো, যেভাবেই হোক আমাদের চেষ্টা থাকবে তাকে ফিলাডেলফিয়ার বিপক্ষে খেলানোর।’

আমেরিকান মেজর লিগ সকারে (এমএলএস) এখনও ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট টেবিলে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইন্টার মায়ামি। ইতোমধ্যে তারা টুর্নামেন্টের প্লেঅফও নিশ্চিত করেছে। গত আসরে তারা প্রথমবার এমএলএসের টাইটেল জিতেছিল মেসির হাত ধরে। পিএসজি ছেড়ে ক্লাবটিতে যোগ দিয়ে প্রথমে জিতেছেন লিগস কাপ। এবার মেসিবিহীন দলটি লিগস কাপের শেষ ষোলো থেকেই বিদায় নেয়।

প্রসঙ্গত, গত ১৪ জুলাই শেষবার খেলেছিলেন মেসি, কলম্বিয়ার বিপক্ষে কোপার ফাইনালে তিনি দ্বিতীয়ার্ধের পর চোটে পড়েন। যা তাকে আর মাঠে নামতে দেয়নি, অঝোর ধারায় তিনি কেঁদেছেন ডাগআউটে বসে। পরে পায়ের গোড়ালিও ফুলে যায় ভয়ঙ্করভাবে। এরপর মেসি মাঠের বাইরে থাকার দুই মাসও প্রায় পূর্ণ করেছেন। এর মাঝে আর্জেন্টিনা জাতীয় দলও বিশ্বকাপ বাছাইয়ের দুটি ম্যাচ খেলেছে, প্রথমটিতে চিলির বিপক্ষে বড় জয় পেলেও, হোঁচট খেয়েছে কলম্বিয়ার (২-১) বিপক্ষে। যা চলতি বছরে তাদের প্রথম হার।

এআর