এমন মাইলফলকে রোনালদোই প্রথম

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০৩:৫১ পিএম

ঢাকা: বিশ্বের প্রথম ব্যক্তি হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যমে ১ বিলিয়ন বা ১০০ কোটি অনুসারীর মাইলফলক স্পর্শ করেছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার।

গত রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে এই আনন্দের সংবাদ নিজেই জানিয়েছেন রোনালদো। ইংরেজিতে 1B আকৃতির মধ্যে তার বর্ণাঢ্য ক্যারিয়ারের অনেকগুলো মুহূর্তের ছবি বসিয়েছেন তিনি; যার শিরোনাম দিয়েছেন-১০০ কোটির স্বপ্ন, একটি যাত্রা।

পোস্টে রোনালদো লিখেছেন, ‘আমরা ইতিহাস সৃষ্টি করেছি-১ বিলিয়ন (১০০ কোটি) অনুসারী! এটি শুধু একটি সংখ্যার চেয়েও বেশি-এটি আমাদের ভাগাভাগি করে নেওয়া আবেগ, উদ্যম, খেলার প্রতি ভালোবাসা এবং এর বাইরেও আরও অনেক কিছুর প্রমাণ।’

৩৯ বছর বয়সী এই পর্তুগিজ তারকা তার উৎসেও ফিরে গেছেন, ‘মাদেইরার রাস্তা থেকে শুরু করে বিশ্বের সবচেয়ে বড় মঞ্চ পর্যন্ত, আমি সব সময় আমার পরিবার এবং আপনাদের (সমর্থকদের) জন্য খেলেছি এবং এখন আমরা ১০০ কোটি মানুষ একত্র হয়েছি।’

সমর্থকদের ধন্যবাদ জানিয়ে রোনালদো আরও লিখেছেন, ‘আমার এ যাত্রাপথের প্রতিটি পদক্ষেপে, সব উত্থান-পতনে আপনারা আমার সঙ্গী হয়েছেন। এই যাত্রা আমাদের যাত্রা এবং আমরা একসঙ্গে দেখিয়েছি যে আমরা যা অর্জন করতে পারি, তার কোনো সীমা নেই। আমার ওপর বিশ্বাস রাখার জন্য, সমর্থনের জন্য এবং আমার জীবনের অংশ হওয়ার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ। সেরাটা আসতে এখনো বাকি। আমরা একসঙ্গে এগিয়ে যাব, জিতব এবং ইতিহাস সৃষ্টি করতে থাকব।’

[231873]

রোনালদোর পোস্টে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর লোগো দেখে বোঝা গেল, বর্তমানে তিনি ছয়টি প্ল্যাটফর্ম ব্যবহার করছেন। এর মধ্যে সবচেয়ে বেশি অনুসারী ইনস্টাগ্রামে ৬৩ কোটি ৯০ লাখ, যা বিশ্বের মোট জনসংখ্যার প্রায় ৮ শতাংশ।

দুইয়ে আছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। এই প্ল্যাটফর্মে তার অনুসারী সংখ্যা ১৭ কোটি ৫ লাখ। এক্সে (সাবেক টুইটার) ১১ কোটি ৩০ লাখ।

রোনালদো তার ইউটিউব চ্যানেল ‘ইউআর ক্রিস্টিয়ানো’ প্রকাশ্যে এনেছেন তিন সপ্তাহ হলো। সেই চ্যানেলেও সাবস্ক্রাইবার বেড়েছে ‘বিদ্যুৎগতি’তে। ভিডিও শেয়ারিংয়ের এই প্ল্যাটফর্মে অল্প সময়েই তার সাবস্ক্রাইবার হয়েছে ৬ কোটি ৬ লাখ।

এ ছাড়া চীনের মালিকানাধীন দুটি সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করেন রোনালদো। একটি কোয়াইশু, অন্যটি ওয়েইবো। কোয়াইশুতে তার অনুসারী সংখ্যা ৯৪ লাখ, ওয়েইবোতে ৭৫ লাখ।

সামাজিক যোগাযোগমাধ্যমে অনুসারী সংখ্যায় রোনালদো শীর্ষে আছেন অনেক দিন ধরেই। দুইয়ে থাকা যুক্তরাষ্ট্রের সংগীতশিল্পী সেলেনা গোমেজের সঙ্গে তার অনুসারী সংখ্যার ব্যবধান এবার আরও বেড়ে গেল। বর্তমানে সেলেনার অনুসারী রোনালদোর চেয়ে ২৯ কোটি ১৮ লাখ কম।

শীর্ষ পাঁচের অন্য তিনজনও সংগীতশিল্পী। যথাক্রমে তিনে, চারে ও পাঁচে আছেন জাস্টিন বিবার, টেলর সুইফট ও আরিয়ানা গ্রান্ডে।

এআর