‘পাকিস্তানের ক্রিকেটাররা পারফর্ম করার চেয়ে কথা বলে বেশি’

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৪, ০৯:১৯ এএম

ঢাকা: ক্যারিয়ারের সবচেয়ে বাজে সময়গুলোর একটি পার করছেন বাবর আজম। তার নেতৃত্বে সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল পাকিস্তান। 

আর টেস্টে লম্বা সময় ধরেই রান খরায় ভুগছেন এই ব্যাটসম্যান। তাকে নিজের পারফরম্যান্সের দিকে নজর দিতে বলছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইউনুস খান।

তিন সংস্করণ মিলিয়ে সবশেষ ১০ ইনিংসে কোনো ফিফটি করতে পারেননি বাবর। আর শুধু টেস্টের হিসেবে করলে তার সবশেষ পঞ্চাশছোঁয়া ইনিংস ২০২২ সালের ডিসেম্বরে। এরপর ১৬ ইনিংসে তিনি চল্লিশ ছুঁতে পেরেছেন শুধু একবার।

ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে হোয়াইটওয়াশড হওয়া সিরিজে চার ইনিংসে তার সর্বোচ্চ ছিল ৩১ রান। সব মিলিয়ে করেছিলেন মোটে ৬৪ রান। তাই স্বাভাবিকভাবেই চারদিক থেকে ধেয়ে আসছে সমালোচনা।

[232049]

সাদা বলের অধিনায়ক হিসেবে বা লাল বলে অধিনায়কত্ব ছাড়া, কোনোভাবেই রান পাচ্ছেন না বাবর। পাকিস্তানে একটি অনুষ্ঠানে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বাবরকে সব বাদ দিয়ে আবার নিজের ক্রিকেটে মনোযোগ ফেরানোর পরামর্শ দিয়েছেন ইউনুস।

“বাবরের জন্য আমার একমাত্র পরামর্শ হলো, তার উচিৎ ক্রিকেটে মনোযোগ দেওয়া। তার উচিৎ নিজের পারফরম্যান্স বাড়ানো। বাবর আজমকে অধিনায়ক করা হয়েছিল কারণ ওই সময়ের সেরা ক্রিকেটার ছিল সে। দলের সেরা ক্রিকেটারকে অধিনায়ক বানানোর সিদ্ধান্ত নেওয়ার সময় আমি সেখানে (পাকিস্তান দলে) ছিলাম।”

“যদি বাবর ও অন্যান্য শীর্ষস্থানীয় ক্রিকেটাররা মাঠে পারফর্ম করে, তাহলে ফলাফল সবার কাছেই পরিষ্কার হয়ে যাবে। আমি একটা বিষয় খেয়াল করেছি, আমাদের ক্রিকেটাররা পারফর্ম করার চেয়ে কথা বলে বেশি।”

এআর