আইসিসির লেভেল-৩ কোচের স্বীকৃতি পেলেন আশরাফুল, স্বপ্ন এখন জাতীয় দল

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৫:৪২ পিএম

ঢাকা: পেশাদার ক্রিকেটের পাট চুকিয়ে এবার কোচিং ক্যারিয়ারে মনোনিবেশ করলেন দেশের ক্রিকেটের এক সময়কার পোস্টারবয় মোহাম্মদ আশরাফুল। 

খেলোয়াড়ি জীবনের মতো কোচিং ক্যারিয়ারটাতেও সাফল্যের ফুল ফোটানোর স্বপ্ন আশরাফুলের। দেশের হয়ে অনেক স্মরণীয় ইনিংস খেলা সাবেক এই ক্রিকেট মহারথী হতে চান জাতীয় দলেরই কোচ।

সে লক্ষ্যে পৌঁছাতে যে তিনি বেশ পরিশ্রম করছেন তার বড় প্রমাণ আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) লেভেল-৩ কোচের স্বীকৃতি। 

সোমবার (১৬ সেপ্টেম্বর) আইসিসির লেভেল-৩ কোচিং সার্টিফিকেট হাতে পেয়েছেন তিনি।সার্টিফিকেট পেয়েই নিজের এ সাফল্যের জন্য মহান আল্লাহর শুকরিয়া আদায় করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি শেয়ার করেন সাবেক এই অধিনায়ক।

[232183]

সেইসঙ্গে নিজের স্বপ্নের কথাও গণমাধ্যমকে জানান আশরাফুল। হাসিমুখে বলেন, ‘স্বপ্ন দেখলে বড় স্বপ্নই তো দেখব, তাই না? কোচিংয়ে যখন আসব, তখন জাতীয় দলের কোচ হওয়ার স্বপ্নই তো থাকবে।’

গত বছরের ২৬মে সংযুক্ত আরব আমিরাতে এই কোচিং শুরু করেছিলেন আশরাফুল। আবুধাবিতে এই কোর্সের আয়োজক ছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। আইসিসিতে কর্মরত বাংলাদেশের আরেক সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম এসিবির সেই কোর্সে কোচিং শেখার সুযোগ করে দেন আশরাফুলকেও।

এর আগে ২০১২ সালে ইংল্যান্ডে ক্লাব ক্রিকেট খেলতে গিয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের অধীন লেভেল-২ কোচিং কোর্স করেছিলেন আশরাফুল। টেস্ট ক্রিকেট খেলার অভিজ্ঞতা থাকায় লেভেল-১ কোচিং কোর্স করতে হয়নি তার।

এআর