অশ্বিন-জাদেজার তাণ্ডব, রান বাড়ল ভারতের

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৪:০৩ পিএম

ঢাকা: প্রথম দিনে প্রথমবারের মতো আক্রমণে এলেন সাকিব এবং তার ওভারেই প্রথম ইনিংসে দলীয় সংগ্রহ দুইশ পার করল ভারত। ৫৩তম ওভারে সাকিবের প্রথম বলে চার মেরে দুই শ পার করেন জাদেজা। 

এক বল পর সাকিবকে ছক্কাও মারেন অশ্বিন। প্রথম ওভারটি ভালো হলো না সাকিবের। ১১ রান দিয়েছেন। চেন্নাইয়ে স্বাগতিক ভারতকে চেপে ধরেছিল বাংলাদেশ। ৩৪ রানে ৩ উইকেট তুলে নেওয়ার পর ১৪৪ রানে তুলে নিয়েছিল ৬ উইকেট। পেয়ে গিয়েছিল ভারতের লেজের দেখা। 

কিন্তু সপ্তম উইকেটে তাণ্ডব শুরু করেন অশ্বিন-জাদেজা। দুজনে মিলে এরই মধ্যে গড়েছেন প্রায় শতরানের জুটি। মারকুটে ব্যাটিংয়ে ৫৮ বলে অর্ধশতক পূর্ণ করেছেন অশ্বিন। জাদেজা অপরাজিত ৩৫ রানে।

ভারতের স্কোর ৬ উইকেট হারিয়ে ২৩৬ রান। ১৪ রানে প্রথম উইকেট হারায় ভারত। ১৯ বলে ৬ রান করেন রোহিত। পরের ওভারে এসে সাজঘরের পথ ধরান শুভমান গিলকে। 

[232301]

৮ বলে শূন্য রান করে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরতে হয় গিলকে। খানিক পর বিরাট কোহলিকেও নিজের শিকারে পরিণত করেন হাসান। 

হাসানের বল বুঝতে না পেরে ৬ রানে উইকেটের পেছনে লিটনের হাতে ক্যাচ তুলে দেন সময়ের তারকা ব্যাটার কোহলি। তাতে ৩৪ রানে ৩ উইকেট হারিয়ে বড়সড় ধাক্কা খায় ভারত। এরপর আর কোনো উইকেট না হারিয়ে ৮৮ রানে প্রথম সেশন শেষ করে ভারত।

দ্বিতীয় সেশনে আরও তিনটি উইকেট হারায় ভারত। হাসান মাহমুদের সঙ্গে উইকেট তোলায় যোগ দেন নাহিদ রানা ও মেহেদী হাসান মিরাজ। তাতে ১৪৪ রানে ৬ উইকেট হারিয়ে মহা বিপদে পড়ে ভারত। শঙ্কা জাগে ২০০ এর নিচে অলআউট হওয়ার। তবে সেই শঙ্কা বেশ দক্ষতার সঙ্গেই দূর করেছেন অশ্বিন-জাদেজা জুটি।

এআর