ক্রীড়া উপদেষ্টা

ফ্যাসিস্ট সরকারের এমপি হিসেবে সাকিবের নিরাপত্তা চাওয়া অবান্তর

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৫:২৮ পিএম

ঢাকা: অক্টোবরে মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলে অবসরের ইচ্ছের কথা জানিয়েছিলেন সাকিব আল হাসান। সেজন্য বিসিবির মাধ্যমে অন্তর্বর্তীকালীন সরকারের কাছে দেশে এসে আবার ফিরে যাওয়ার নিশ্চয়তাও চেয়েছেন সাকিব।

বিষয়টি নিয়ে রোববার মোবাইল নেটওয়ার্ক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান গ্রামীণফোন কর্তৃক শ্রমিক কল্যাণ তহবিলের চেক গ্রহণ অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ জানান, খেলোয়াড় সাকিব আল হাসানের নিরাপত্তা নিশ্চিত করা আছে। তবে ফ্যাসিস্ট সরকারের সংসদ সদস্য সাকিবের নিরাপত্তার নিশ্চয়তা চাওয়া অবান্তর।

ক্রীড়া উপদেষ্টার এমন মন্তব্যের পর আপাতদৃষ্টিতে মনে হচ্ছে, কানপুরের বৃষ্টিবিঘ্নিত টেস্টই হয়ে থাকবে সাকিবের শেষ টেস্ট।এর আগে বিসিবির সভাপতি ফারুক আহমেদও সাংবাদিকদের বলেছিলেন, সাকিবের নিরাপত্তা নিশ্চিত করা বিসিবির পক্ষে সম্ভব নয়, এটি বিসিবির কাজও নয়। নিরাপত্তার বিষয়টি পুরোপুরি সরকারের হাতে।

[233169]

এদিকে রোববার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিসিবি পরিচালক ও সাকিবের দীর্ঘ দিনের কোচ নাজমুল আবেদীনও ঘরের মাঠে সাকিবের শেষ টেস্ট খেলার সম্ভাবনা কম বলে মন্তব্য করেছেন। 

তিনি বলেন, ‘আমিও চাইব ওর মতো একজন খেলোয়াড় দেশে খেলা শেষ করবে, সংস্কৃতির ব্যাপারও আছে এখানে। তবে দুর্ভাগ্যজনকভাবে অনিবার্য কারণবশত এই মুহূর্তে সেই সম্ভাবনা দেখছি না। কারণ ক্রিকেট বোর্ড বলেছে, যে ধরনের নিরাপত্তা সাকিব চাচ্ছে, ক্রিকেট বোর্ডের পক্ষে সেটা সম্ভব নয়।’

তিনি অবশ্য বলেছেন, সরকার ভিন্নভাবে ভাবতেও পারে। সে জন্য সরকারের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে হবে। তবে সে সিদ্ধান্ত যে কোনো দিকেই যেতে পারে। তিনি বলেন, ‘সরকার যদি মনে করে ওকে নিরাপত্তা দেওয়া সম্ভব নয়, সেটাও যুক্তিসংগত। আবার সরকার যদি বলে, তার মতো একজন খেলোয়াড়কে আমরা সম্মান জানাতে চাই, সেভাবেই তার বিদায়টা হোক; সেটাও যুক্তিসংগত।’

এআর