ভুটানকে হারিয়ে এশিয়ান কাপের বাছাইপর্ব শেষ করল বাংলাদেশ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৬:৩৬ পিএম

ঢাকা: সিরিয়ার বিপক্ষে বড় ব্যবধানে হেরে এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপের বাছাই পর্ব শুরু করেছিল বাংলাদেশ। শুরুটা খারাপ হলেও জয় দিয়ে শেষ করেছে লাল-সবুজের প্রতিনিধিরা। নিজেদের শেষ ও চতুর্থ ম্যাচে ভুটানকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে মারুফুল হকের শিষ্যরা।

রোববার (২৯ সেপ্টেম্বর) ভিয়েতনামের ল্যাচ ট্রে স্টেডিয়ামে এই জয় পেয়েছে বাংলাদেশ। ফলে বাছাইপর্বের এ গ্রুপে গুয়াম ও ভুটানকে পেছনে ফেলেছে বাংলাদেশ। ৪ ম্যাচে পয়েন্ট ৪ নিয়ে গ্রুপের তৃতীয় সেরা দল হয়ে বাছাইপর্ব শেষ করল তারা। একটি জয়ের বিপরীতে তাদের হার দুটো, ড্র করেছে একটি ম্যাচে।

এদিন ম্যাচের চার মিনিটে আসাদুল মোল্লার অসাধারণ এক গোলে এগিয়ে যায় বাংলাদেশ। মিরাজুলের পাস থেকে বক্সের ডান প্রান্ত থেকে আচমকাই শট করে বসেন আসাদ। ভুটান গোলরক্ষককে চমকে দিয়ে বল গিয়ে জালে জড়ায়। এরপর বেশ কয়েকবার সুযোগ পেলেও প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।

[233177]

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠে ভুটান। তবে ফিনিশিংয়ে অভাবে গোল পাচ্ছিল না তারা। কিন্তু ৭০তম মিনিটে সমতায় ফেরে ভুটান।

রক্ষণভাগ থেকে দারুণ এক বল বাড়ান ভুটান ডিফেন্ডার, সেটা ক্লিয়ার করতে গিয়েছিলেন আসাদুল ইসলাম সাকিব। তবে বলটা পোস্টে লেগে জাল না জড়ালেও গোললাইন পেরিয়ে যায়। যার ফলে সমতায় ফেরে ভুটান।

এরপর গোলের জন্য মরিয়া হয়ে ওঠে বাংলাদেশ। কিন্তু সাফল্য পায় একদম শেষের দিকে এসে। ৮৬ মিনিটে বক্সের বাইরে থেকে দূরপাল্লার শটে মইনুল ভুটানের গোলরক্ষকে পরাস্ত করলে বাংলাদেশ আবার এগিয়ে যায়। নির্ধারিত সময়ের বাকি চার মিনিট ও ইনজুরি সময়ের চার মিনিটে কোনো বিপদ না হওয়ায় জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এআর