পারল না বাংলাদেশ, টানা চতুর্থ শিরোপা ভারতের

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৮:২৩ পিএম

ঢাকা: শিরোপামঞ্চে ভারতের বিপক্ষে আর প্রত্যাবর্তন করা হয়নি লাল-সবুজদের। ভারতের কাছে ২-০ গোলে হেরেছে সাইফুল বারী টিটুর দল।

সোমবার ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে শিরোপা লড়াইয়ে ভারতের হয়ে গোল করেন মোহাম্মদ কাইফ ও মোহাম্মদ আরবাশ। সাফের বয়সভিত্তিক টুর্নামেন্টটিতে টানা চতুর্থ শিরোপা ভারতের। সবমিলিয়ে ষষ্ঠ শিরোপা তাদের।

ম্যাচের প্রথমার্ধে দুদলের কেউই গোল করতে পারেনি। আক্রমণ-প্রতিআক্রমণে মেতেছিল দুদল। বেশ কয়েকবার সুযোগ তৈরি করলেও কোনো দল গোলের দেখা পায়নি।

[233291]

১৪ মিনিটে বাংলাদেশের আকাশ আহমেদ দুর্দান্ত সুযোগ তৈরি করেন। ভারত গোলরক্ষক সুরজ সিং আহিবাম ঠেকিয়ে দেন। ৩৪ মিনিটে ভারতের মোহাম্মদ আরবাশ সহজ সুযোগ মিস করেন। ডি বক্সের ভেতরে ওয়ান টু ওয়ানে গোলরক্ষক নাহিদুল ইসলামে পরাস্ত হন। বল পাঠিয়ে দেন জালের বাইরে।

বিরতির পর মাঠে নেমে দারুণ লড়ে দুদল। ৫৭ মিনিটে পিছিয়ে পড়ে বাংলাদেশ। ডানপাশ থেকে নেয়া কর্নার কিকে উড়ে আসা বল হেডে বাংলাদেশের জালে পাঠান মোহাম্মদ কাইফ।

৬৬ মিনিটে গোল শোধের সুযোগ আসে বাংলাদেশের সামনে। সহজ সুযোগ মিস করে বসেন নাজমুল হুদা ফয়সাল। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে আরও একটি সুযোগ হাতছাড়া করে বাংলাদেশ। ৯৫ মিনিটে ভারতের দ্বিতীয় গোলটি করেন মোহাম্মদ আরবাশ। ২-০ ব্যবধানে শেষ হয় শিরোপা লড়াই।

এআর