ভারতের উদ্দেশে দেশ ছেড়েছে টি-টোয়েন্টি দল

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১, ২০২৪, ০৪:৩১ পিএম

ঢাকা: টেস্ট সিরিজে ভরাডুবির পর বাংলাদেশের চোখ এখন টি-টোয়েন্টি সিরিজে। আগামী ৬ অক্টোবর থেকে শুরু হবে বাংলাদেশ-ভারত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

টেস্ট চলাকালীন টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টেস্ট সিরিজের দলে থাকা পাঁচজন আছেন টি-টোয়েন্টির স্কোয়াডে। 

টি-টোয়েন্টির ১৫ জনের বাকি ১০ জন আজ মঙ্গলবার (১ অক্টোবর) ভারতের উদ্দেশে দেশ ছেড়েছে। দলের সঙ্গে যাচ্ছেন ইবাদত হোসেনও। স্কোয়াডে না থাকলেও পুনর্বাসন প্রক্রিয়ায় থাকবেন তিনি।

অবসরের ঘোষণা দেওয়ায় দলে নেই সাকিব আল হাসান। তাকে ছাড়াই ১৫ সদস্যের স্কোয়াড দিয়েছে বিসিবি। প্রায় ১৪ মাস পর টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। ২০২৩ এর জুলাইয়ের পর আর এই সংস্করণে খেলেননি মিরাজ। দলে রাখা হয়েছে পারভেজ হোসেন ইমন ও রাকিবুল হাসানকে।

[233354]

নাজমুল হোসেন শান্তর কাঁধেই থাকছে নেতৃত্বের ভার। টি-টোয়েন্টিতে ভালো করা তরুণ তুর্কি তাওহিদ হৃদয়, রিশাদ হোসেনরা আছেন যথারীতি। তাদের সঙ্গে ভারসাম্য বাড়াবেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ। বোলিংয়ে বাংলাদেশের ভরসা সমৃদ্ধ পেস আক্রমণ। চোট কাটিয়ে দলে ফিরেছেন পেসার শরিফুল ইসলাম। সঙ্গে আছেন তাসকিন-সাকিব-মুস্তাফিজরা। 

সিরিজের প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে আগামী ৬ অক্টোবর, গোয়ালিয়রে। ৯ অক্টোবর দিল্লিতে দ্বিতীয় এবং ১২ অক্টোবর হায়দ্রাবাদে মাঠে গড়াবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। সবগুলো ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। 

টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ স্কোয়াড
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, লিটন কুমার দাস, জাকের আলী অনিক, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, রাকিবুল হাসান।

এআর