নারী টি-২০ বিশ্বকাপ

উদ্বোধনী ম্যাচেই মাঠে নামছে বাংলাদেশ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৪, ১১:৩৪ এএম

ঢাকা : নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর হওয়ার কথা ছিলো বাংলাদেশে। কিন্তু রাজনৈতিক অস্থিরতার কারণে সেই আসর সংযুক্ত আরব আমিরাতে সরিয়ে নেয় আইসিসি। আজ ৩ অক্টোবর থেকে মাঠে গড়াচ্ছে নারীদের এই বিশ্ব আসর।

বাংলাদেশের ম্যাচ দিয়েই শুরু হচ্ছে এবারের আসর। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ আজ খেলতে নামবে স্কটল্যান্ডের বিপক্ষে। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

প্রতিপক্ষ অপেক্ষাকৃত সহজ। জয় দিয়েই এবারের বিশ্বকাপ মিশন শুরু করতে চায় বাংলাদেশ।

[233461]

নারী বিশ্বকাপে বাংলাদেশ দলের জয়ের উদযাপন একটি বিরল দৃশ্য। এখন পর্যন্ত সংক্ষিপ্ত ফরম্যাটের ৫টি বিশ্বকাপ খেলেছে বাংলাদেশের মেয়েরা। এসব আসরে মোট ২১ ম্যাচ খেলে মাত্র ২টি জয় পেয়েছে তারা। সেটিও আবার নিজেদের প্রথম আসর ২০১৪ সালে। ওই আসরের আয়োজক ছিলো বাংলাদেশ।

২০১৪ সালের পর আর জয়ের দেখা পায়নি বাঘিনীরা। তবে এবার ভালো কিছু করে দেখাতে চায় নিগার সুলতানা জ্যোতির দল। বিশ্বকাপকে স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশের মেয়েরা।

জ্যোতি বলেন, ‘আমি বলবো যে পুরো দলের জন্য অনেক অনেক বেশি গুরুত্বপূর্ণ এই জন্য যে, আমরা যতগুলো বিশ্বকাপ খেলেছি; ২০১৪ ছাড়া বলার মতো তেমন বলার কিছু করতে পারিনি। আমাদের জন্য এটা অনেক বেশি গুরুত্বপূর্ণ এজন্য যে, আমরা চাই যেন এই বিশ্বকাপটা কাউন্টেবল ও মেমোরেবল হয়।'

[233460]

২১ ম্যাচে মাত্র ২ জয়ের বিষয়ে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘আমি বলবো যে খুবই হতাশাজনক। কিন্তু আমি বিশ্বাস করি এটা এই দুঃখ এবার ঘোচাতেই চাই। যেন আমাদের এই দুঃখ আর না থাকে। শুরুটা করতে চাই আগামীকালকের (আজ) ম্যাচ দিয়ে।’

আজ বিশ্বকাপের প্রথম ম্যাচের সঙ্গে অন্যরকম এক মাইলফলক স্পর্শ করবেন জ্যোতি। এদিন টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১০০তম ম্যাচ খেলবেন তিনি।

বাংলাদেশের হেড কোচ হাসান তিলাকারত্নে মনে করছেন, প্রথম ম্যাচে জয়টা ভীষণ গুরুত্বপূর্ণ। তিনি বলেন, মোমেন্টামের শুরুটা প্রথম ম্যাচ থেকেই হয়। এটা খুব গুরুত্বপূর্ণ আমরা সেরা খেলাটা খেলবো ও ইতিবাচক ফল আনবো। আমি নিশ্চিত মেয়েরা আত্মবিশ্বাসী ও ফোকাস টুর্নামেন্টে খেলার জন্য।

এমটিআই