শিরোপা জিতে মেসি বললেন, ‘প্রথম লক্ষ্য পূরণ হলো’

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৪, ০১:১৮ পিএম

ঢাকা : জাতীয় দলের হয়ে বিশ্বকাপ, কোপা আমেরিকা থেকে শুরু করে ইউরোপের ক্লাব ফুটবলে সম্ভাব্য সব ট্রফি জয় করা হয়ে গেছে। লিওনেল মেসির ক্যারিয়ারে অপূর্ণতা বলতেও উল্লেখযোগ্য কিছু নেই। ক্যারিয়ারের এই পর্যায়ে এসেও তার ট্রফি-ক্ষুধার শেষ নেই। ইন্টার মায়ামির হয়ে সাপোর্টার্স শিল্ড জয়ের পর আর্জেন্টাইন জাদুকর ছুটতে চান আরও সাফল্যের পথে।

কলম্বাস ক্রুকে ৩-২ গোলে হারিয়ে এবারের সাপোর্টার্স শিল্ড জিতে নিয়েছে ইন্টার মায়ামি। প্রথমার্ধে দুই গোল করে যথারীতি সেই জয়ের নায়ক মেসি।

৪৫তম মিনিটে লম্বা পাস বুক দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে নিখুঁত ফিনিশিংয়ে প্রথম গোলটি করেন তিনি। পরে যোগ করা সময়ে দুর্দান্ত ফ্রি কিকে করেন দ্বিতীয় গোল। মায়ামির অন্য গোলটি করেন লুইস সুয়ারেস।

[233530]

কলম্বাস ক্রু লড়াই চালিয়ে গেলেও শেষ পর্যন্ত পেরে ওঠেনি। ৬৩তম মিনিটে একজ লাল কার্ড দেখায় ১০ জনের দলে পরিণত হয় তারা। তবু ৮৪তম মিনিটে সমতা ফেরানোর সুযোগ ছিল তাদের। কিন্তু পেনাল্টি ঠেকিয়ে মায়ামিকে রক্ষা করেন গোলকিপার ড্রেক ক্যালেন্ডার।

২০২০ সালে মেজর লিগ সকারে পথচলা শুরুর পর প্রথমবার মেজর লিগ সকারে (এমএলএস) কোনো ট্রফির স্বাদ পেল মায়ামি। মেজর লিগ সকারের দুটি বড় শিরোপার একটি এই সাপোর্টার্স শিল্ড। নিয়মিত মৌসুমে ৩৪ ম্যাচের লিগজুড়ে সামগ্রিক পারফরম্যান্সে সবচেয়ে ধারাবাহিক দল পায় এই ট্রফি। আরেকটি ট্রফি হলো এমএলএস কাপ।

ম্যাচ শেষে অ্যাপল টিভিকে মেসি বলেন, সাপোর্টার্স শিল্ড জয়ের পর এবার এমএলএস কাপ জয়ে চোখ রাখছেন তারা

আমি খুশি। যা করেছি আমরা, তা নিয়ে খুশি। মৌসুমের শুরুতে আমরা জানতাম যে, এই শিরোপার জন্য লড়াই করতে পারে এই দল। শুরু থেকেই আমরা নিয়ন্ত্রণ নিয়েছি, লক্ষ্য পূরণের মতো ফুটবলার আমাদের আছে। প্রথম লক্ষ্য পূরণ হলো, আমি খুশি। এখন আমরা তাকাচ্ছি পরেরটিতে।

মেসির সঙ্গে জর্দি আলবা, সের্হিও বুসকেতস, লুইস সুয়ারেসের মতো তারকারা যোগ দেওয়ার পর ইন্টার মায়ামির চিত্র বদলে গেছে। গত মৌসুমে প্রথমবার চালু হওয়া লিগস কাপ জিতে নেয় তারা। এবার জিতল সাপোর্টার্স শিল্ড।

মেজর লিগ সকারে ৩২ ম্যাচে পয়েন্ট তাদের এখন ৬৮। বাকি দুটি ম্যাচ জিতলে নিয়মিত মৌসুমে সবচেয়ে বেশি পয়েন্টের রেকর্ড গড়বে দলটি। ২০২১ সালে ৭৩ পয়েন্ট নিয়ে রেকর্ড গড়ে নিউ ইংল্যান্ড।

মেসি বললেন, এত তারকা যোগ দেওয়ার পর গোটা দলের মানসিকতা ও খেলার ধরনে পরিবর্তন আনাটা জরুরি ছিল

আমার মনে হয় কোচ জেরার্দো মার্তিনোর সঙ্গে আমরা (মেসি, আলবা, সুয়ারেস, বুসকেতস) যোগ হওয়ার পর আমাদের পরিকল্পনা ছিল মাঠে দাপট দেখানো এবং বল তাড়া করা, নিজেদের পায়ে বল রাখা। গুরুত্বপূর্ণ ফুটবলাররা যোগ হওয়ার পর খেলার ধরন ও মানসিকতার দিক থেকে দলটাকে গড়ে তুলতেই। আমরা প্রতিটি ম্যাচেই এখন লড়াই করি।

মেসির ছোঁয়ায় লিগস কাপ জয়ের পর সাপোর্টার্স শিল্ড জিতে উচ্ছ্বসিত কোচ মার্তিনোও, এক বছর হলো এই ক্লাবে এসেছি, খুবই ভালো লাগছে যে, তাকে (মেসি) নিয়ে দুটি ট্রফি জেতা হয়ে গেল।

সাপোর্টার্স শিল্ড জেতায় এমএলএস কাপ প্লেঅফের পুরোটায় নিজেদের মাঠে খেলার সুযোগ পেল ইন্টার মায়ামি। মেজর লিগ সকারের ইস্টার্ন ও ওয়েস্টার্ন কনফারেন্সের ৯টি করে দল নিয়ে এমএলএস কাপ প্লেঅফ হয়ে থাকে। মেজর লিগ সকারের চ্যাম্পিয়নশিপ খেলা হলো এমএলএস কাপ।

এমটিআই