হ্যাটট্রিকের কৃতিত্ব সতীর্থদের দিলেন লেভানদোভস্কি

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ১০:৪৬ এএম

ঢাকা :  দিন পাঁচেক আগে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে করেছিলেন জোড়া গোল। সেই ছন্দ রবের্ত লেভানদোভস্কি বয়ে আনলেন লা লিগার ম্যাচেও। হ্যাটট্রিক করে ফেললেন প্রথমার্ধেই। দল পেল দাপুটে জয়। আলাভেসের বিপক্ষে নিজেদের পরিকল্পনার বাস্তবায়ন করতে পেরে দারুণ উচ্ছ্বসিত বার্সেলোনা স্ট্রাইকার।

আলাভেসের মাঠে রোববার (৬ অক্টোবর) লা লিগার ম্যাচটি ৩-০ গোলে জেতে বার্সেলোনা। প্রথম ৩২ মিনিটের মধ্যে গোল তিনটি করেন লেভানদোভস্কি।

চতুর্থ মিনিটে রাফিনিয়া আলাভেসের জালে বল পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। ষষ্ঠ মিনিটে চোটে ফেররান তরেসকে হারানোর ধাক্কা সামলে পরের মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। ২২তম মিনিটে দ্বিগুণ হয় ব্যবধান। এই দুটি গোলেই অবদান রাখেন রাফিনিয়া। আর ৩২তম মিনিটে এরিক গার্সিয়ার পাস থেকে হ্যাটট্রিক পূর্ণ করেন লেভানদোভস্কি।

[233865]

বার্সেলোনার জার্সিতে পোলিশ তারকার এটি তৃতীয় হ্যাটট্রিক, আর ক্লাব ক্যারিয়ারে ২৭তম।

এই মৌসুমে লা লিগার সর্বোচ্চ স্কোরার লেভানদোভস্কির গোল হলো ৯ ম্যাচে ১০টি। ৬টির বেশি গোল নেই আর কারও। সব প্রতিযোগিতা মিলিয়ে ১১ ম্যাচে তার গোল এখন ১২টি।

আলাভেস ম্যাচের পর ‘ডিএজেডএন’-এর সঙ্গে আলাপচারিতায় ৩৬ বছর বয়সী লেভানদোভস্কি হ্যাটট্রিকের জন্য কৃতিত্ব দিলেন তার সতীর্থদের।

ভালো সব পাসে আমার জন্য গোল করা অনেক সহজ। প্রথমার্ধে আমরা খুব ভালো খেলেছি, প্রথমার্ধে তিন গোল পেলে দ্বিতীয়ার্ধ ভালোভাবে নিয়ন্ত্রণ করা যায়। ম্যাচের আগে আমরা যা পরিকল্পনা করেছিলাম, তার সবই আমরা বাস্তবায়ন করেছি।

আমাদের খুব ভালো একটি দল আছে, আজ (রোববার) আমরা সবকিছু খুব ভালোভাবে করেছি। প্রথম মিনিট থেকেই আমরা গোল করতে চেয়েছিলাম এবং প্রথমার্ধে তিনটি গোল করার পর দ্বিতীয়ার্ধে আমরা স্বাচ্ছন্দ্যে খেলেছি।

গোটা ম্যাচে আক্রমণে আধিপত্য ধরে রাখলেও দ্বিতীয়ার্ধে কোনো গোলের দেখা পায়নি বার্সেলোনা। এর বড় কৃতিত্ব অবশ্য আলাভেস গোলরক্ষকের। ম্যাচে মোট ৬টি সেভ করেন তিনি।

চোটের কারণে এখনও বার্সেলোনার বেশ কয়েকজন ফুটবলার আছেন মাঠের বাইরে। সেই খেলোয়াড়রা ফিরলে দল আরও শক্তিশালী হবে বলে মনে করেন লেভানদোভস্কি। প্রাক-মৌসুমে আমরা কঠোর পরিশ্রম করেছি। আশা করি, আগামী দুই সপ্তাহের মধ্যে চোটাক্রান্ত খেলোয়াড়রা সুস্থ হয়ে উঠবে এবং আমরা আরও শক্তিশালী হয়ে ফিরব।

আসন্ন আন্তর্জাতিক ফুটবলের বিরতির পর আগামী ২০ অক্টোবর লা লিগায় ঘরের মাঠে সেভিয়ার মুখোমুখি হবে বার্সেলোনা। ৯ ম্যাচে আট জয়ে ২৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে আছে হান্সি ফ্লিকের দল। দ্বিতীয় স্থানে থাকা রেয়াল মাদ্রিদের চেয়ে তারা এগিয়ে আছে ৩ পয়েন্টে।

এমটিআই