বাফুফে নির্বাচনে মনোনয়নপত্র কেনা যাবে ৯ অক্টোবর থেকে

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ০৬:৩৫ পিএম

ঢাকা: বাফুফে কার্যনির্বাহী কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। সোমবার (৭ অক্টোবর) দুপুরে বাফুফে ভবনে নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার মেজবাহউদ্দিন।

তফসিল অনুযায়ী নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ শুরু হবে ৯ অক্টোবর, চলবে তিন দিন। ৯, ১০ ও ১২ অক্টোবর সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। সভাপতি পদে মনোনয়ন ফরমের মূল্য ১ লাখ টাকা, সিনিয়র সহসভাপতি পদে ৭৫ হাজার, সহসভাপতি পদে ৫০ হাজার এবং সাধারণ সদস্য পদের মনোনয়ন ফরম ২৫ হাজার টাকা দিয়ে কেনা যাবে।

মনোনয়নপত্র দাখিলের তারিখ ১৪ ও ১৫ অক্টোবর, যাচাই-বাছাই ১৬ অক্টোবর। মনোনয়নপত্র প্রত্যাহারের সময়সূচি ১৯ অক্টোবর সকাল থেকে ২০ অক্টোবর বেলা ২টা পর্যন্ত। মনোনয়নপত্রের ওপর আপত্তি দেওয়া যাবে ১৭ অক্টোবর। তবে আপত্তিকারীর খরচ হবে ৫০ হাজার টাকা। চূড়ান্ত নির্বাচনী প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ২০ অক্টোবর।

[233896]

২৬ অক্টোবর হোটেল ইন্টার কনটিনেন্টালে বাফুফে নির্বাচনের ভোট গ্রহণ করা হবে বেলা ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এর পরপরই ভোট গণনা ও ফলাফল প্রকাশিত হবে।

বাফুফের কার্যনির্বাহী কমিটিতে মোট পদ ২০টি। সভাপতি, সিনিয়র সহসভাপতি, সহসভাপতির তিনটি পদের পাশাপাশি নির্বাহী কমিটির সদস্যপদের সংখ্যা ১৫।

বর্তমান সভাপতি কাজী সালাহউদ্দীন আগেই জানিয়েছেন, আসন্ন নির্বাচনে তিনি সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। এরই মধ্যে সভাপতি পদে নির্বাচনের ঘোষণা দিয়েছেন তাবিথ আওয়াল ও তরফদার রুহুল আমিন।

ইতিমধ্যে নির্বাচনের কাউন্সিল বা ভোটার তালিকা চূড়ান্ত হয়েছে। কাউন্সিলর হতে মোট ১৩৭টি আবেদন জমা পড়েছিল। এর মধ্যে যাচাই-বাছাই শেষে ১৩৩টি আবেদনের চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে।

১৩৩ কাউন্সিলরের মধ্যে আছে ৮ বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন, ৫৮ জেলা ফুটবল অ্যাসোসিয়েশন, প্রিমিয়ার লিগের ১০ ক্লাব, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের ৫ ক্লাব, প্রথম বিভাগের ১৮ ক্লাব, দ্বিতীয় ও তৃতীয় বিভাগের ৮টি করে ক্লাব, নারী লিগের ৪ শীর্ষ দল, ৬ বিশ্ববিদ্যালয় ও ৫ শিক্ষা বোর্ড। এ ছাড়া রেফারি, কোচেস অ্যাসোসিয়েশন এবং মহিলা ক্রীড়া সংস্থার ভোট একটি করে।

এআর