নিম্নমানের ক্রিকেট খেলছে বাংলাদেশ: আকাশ চোপড়া

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ০৭:২১ পিএম

ঢাকা:  রোহিত, কোহলি, বুমরাহর মতো বড় তারকারা নেই। টি-টোয়েন্টি সিরিজে খেলছেন না রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ সিরাজরাও।

সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়াদের অধীনে রোববার (৬ অক্টোবর) প্রথম টি-টোয়েন্টিতে ভারতের হয়ে অভিষেক হয়েছে মায়াঙ্ক যাদব ও নীতিশ কুমার রেড্ডির। অথচ এমন একটি দলের কাছে কি না পাত্তাই পেলো না অভিজ্ঞ বাংলাদেশ। সফরকারীদের ১২৭ রানে অলআউট করার পর ৪৯ বল হাতে রেখে ৭ উইকেটের জয় তুলে নেয় ভারত।

এমন পারফরম্যান্সে হতাশা প্রকাশ করেছেন ভারতীয় ক্রিকেটার ও ধারাভাষ্যকার আকাশ চোপড়া। তার মতে, নিম্নমানের ক্রিকেট খেলছে বাংলাদেশ।

এমন একপেশে ম্যাচের বর্ণনা দিতে গিয়ে সাবেক ভারতীয় ক্রিকেটার ও ধারাভাষ্যকার আকাশ চোপড়া তার ইউটিউব চ্যানেলে বলেন, ‘পর্যুদস্ত, ছিন্নভিন্ন; বাংলাদেশ তোমরা কী করতেছো? কী ধরনের ক্রিকেট খেলছো? কাছাকাছিও যেতে পারোনি। এটা কোনো ম্যাচের কাতারেই পড়ে না। ভারত ১-০ ব্যবধানে এগিয়ে গেল। যে বল করতে আসছে, উইকেট পাচ্ছে এবং যে ব্যাট করতে আসছে, সে-ই মারছে।’

[233923]
 
মাত্র ১২৮ রান তাড়া করতে নেমেও অভিষেক শর্মা, সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়া দুইশর ওপর স্ট্রাইকরেটে ব্যাট করেছেন। টাইগার বোলারদের কোনো পাত্তাই দেয়নি তারা। অথচ শুরুতে যখন শান্ত বাহিনী ব্যাট করতে নেমেছিল, তখন ভারতীয় বোলারদের দাপটে ক্রিজে কেউ দাঁড়াতেই পারছিল না। না ব্যাটে, না বলে; কোনো বিভাগেই লড়াই করতে পারেনি শান্তরা।
 
আকাশ বলেন, ‘দুঃখিত, সম্মান রেখেই বলতে চাই, ভারত এমন (আধিপত্য করে) খেলছে কারণ তোমরা আমাদের কোনো চ্যালেঞ্জই জানাতে পারোনি। তোমরা নিম্নমানের ক্রিকেট খেলছো।’

দুই ম্যাচের টেস্ট সিরিজেও লড়াই করতে পারেনি বাংলাদেশ। বাজেভাবে হেরে হোয়াইটওয়াশ হয়েছে। এরপর টি-টোয়েন্টি সিরিজের শুরুটাও একেবারে মলিন। আগামী ৯ অক্টোবর দিল্লিতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত। সিরিজ টিকিয়ে রাখতে এ ম্যাচে জয়ের বিকল্প নেই শান্তদের। শেষ ম্যাচটি মাঠে গড়াবে ১২ অক্টোবর হায়দরাবাদে।

এআর