দেশে ফেরা নিয়ে মুখ খুললেন সাকিব

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০২:৪৯ পিএম

ঢাকা: সাকিবের দেশে ফেরা নিয়ে সব কিছু ঠিকঠাক পথেই এগোচ্ছিল। কিন্তু গতকাল রাতে হঠাৎ করে বদলে যায় দৃশ্যপট। জানা যায়, দেশে ফেরা হচ্ছে না সাকিবের। 

নিরাপত্তাজনিত কারণেই তাকে আপাতত দেশে ফিরতে মানা করা হয়েছে। যুক্তরাষ্ট্র থেকে দুবাই হয়ে তার বাংলাদেশে আসার কথা ছিল। তবে দুবাইতেই দেশে না ফেরার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

দুবাই থেকে সাকিব বলেন, ‘দেশে ফেরার কথা ছিল… কিন্তু এখন হয়তো ফিরতে পারব না সিকিউরিটি ইস্যুর জন্য, আমার নিজের নিরাপত্তার জন্যই…। এটিই চূড়ান্ত সিদ্ধান্ত।’

ফলে সাকিবের দেশে ফেরা নিয়ে সম্ভাবনা জাগিয়ে ফের তৈরি হলো শঙ্কা। অথচ সাকিব দেশে ফিরবেন, বিদায়ী টেস্ট খেলবেন, প্রস্তুত হচ্ছে মিরপুর।

[234754]

সাকিব না ফিরলে দেশ থেকে টেস্ট ক্যারিয়ারের ইতি টানার ইচ্ছে পূরণ আর হচ্ছে না তার। আর নাটকীয় কোনো পরিবর্তনা না হলে টেস্ট ইতিহাসের সেরা অলরাউন্ডারদের একজন এই সংস্করণে শেষ ম্যাচটি খেলে ফেলেছেন ভারতের বিপক্ষে কানপুরে।

এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সাকিব আল হাসান চুপ থাকায় ক্ষোভ জন্মায় ভক্তদের মনে। পরে তার বিরুদ্ধে একটি হত্যা মামলাও হয়। 

যদিও পরে গোটা ঘটনায় দুঃখপ্রকাশ করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন সাকিব। এরপর ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার কথায় মিলেছে সাকিবের দেশে ফেরার ইঙ্গিত। জাতীয় দলের নির্বাচক ও সাবেক ক্রিকেটার হান্নান সরকারও দিলেন সবুজ সংকেত।

সাকিব কানপুর টেস্ট চলাকালীন টেস্ট থেকে অবসরের ঘোষণায় জানিয়েছিলেন, দেশের মাটিতে খেলে সাদা পোশাককে বিদায় জানাতে। তবে সেটি হয়তো আর হচ্ছে না।

এআর