নারী

টি-টোয়েন্টি বিশ্বকাপের রাজাদের হারিয়ে দিল দক্ষিণ আফ্রিকা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ০৯:৪১ এএম

ঢাকা: মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে গত বছরই প্রথমবারের মতো ফাইনালে উঠেছিল দক্ষিণ আফ্রিকা। 

কিন্তু মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের রাজা অস্ট্রেলিয়ার কাছে ১৯ রানে হেরে শিরোপা জয়ের স্বপ্ন ভেঙেছে তাদের। শুধু গত বছরই নয়, মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত হওয়া আট আসরের ছয়টি শিরোপাই জিতেছে অস্ট্রেলিয়া। এবার সেই অস্ট্রেলিয়াকে সেমিফাইনালে হারিয়েই ফাইনালে উঠেছে দক্ষিণ আফ্রিকা।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আজ অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকার মেয়েরা। টসে হেরে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৪ রান তুলতে পারে অস্ট্রেলিয়া। ১৬ বল হাতে রেখে মাত্র ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকার মেয়েরা।

[234805]

লক্ষ্য তাড়া করতে নেমে পঞ্চম ওভারে মাত্র ২৫ রানে প্রথম উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। এরপর ওপেনার লরা ভোলাভার্ট ও তিন নম্বরে নামা আনিকা বশ অসাধারণ খেলে জয় এনে দেন দলকে। দ্বিতীয় উইকেট জুটিতে দুজনে মিলে তোলেন ৯৬ রান।

১৫ তম ওভারের শেষ বলে ভোলাবার্ট ৪২ রান করে আউট হয়ে গেলেও দলকে জিতিয়ে মাঠ ছাড়েন বশ। ৮টি চার ও একটি ছয়ে ৪৮ বলে অপরাজিত ৭৪ রান করে ম্যাচসেরার পুরস্কারও জেতেন তিনি। এবার দ্বিতীয়বারের মতো মেয়েদের মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছে অস্ট্রেলিয়া।

এআর