ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শ্রীলঙ্কার সিরিজ জয় 

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ০৯:৫৫ এএম

ঢাকা: টি-টোয়েন্টিতে চতুর্থ চেষ্টায় প্রথমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জিতল শ্রীলঙ্কা। টি-টোয়েন্টিতে মাত্র তৃতীয়বার সিরিজের প্রথম ম্যাচ হারের পর ঘুরে দাঁড়িয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতল দলটি।

১৬৩ রানের লক্ষ্য। ডাম্বুলায় তৃতীয় টি-টোয়েন্টিতে সেই লক্ষ্যটা কী অবলীলায়ই না পেরিয়ে গেল শ্রীলঙ্কা। ২ ওভার ও ৯ উইকেট হাতে রেখে লক্ষ্য পেরিয়ে ম্যাচটি জিতে নিল লঙ্কানরা।

রান তাড়ায় একবারও শ্রীলঙ্কাকে চাপে ফেলতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। পাতুম নিশাঙ্কা ও কুশল মেন্ডিসের উদ্বোধনী জুটিতেই ৫.২ ওভারে আসে ৬০ রান। নিশাঙ্কা ২২ বলে ৩৯ রান করে গুড়াকেশ মোতির বলে বোল্ড হওয়ার পর বাকি কাজটা শেষ করেন দুই কুশল, মেন্ডিস ও পেরেরা মিলে।

[234809]

১৮তম ওভারের শেষ বলে কুশল পেরেরা চার মেরে যখন খেলা শেষ করলেন দুজনের জুটিতে ১০৬ রান হয়ে গেছে। পেরেরা ৩৬ বলে ৭ চারে করেছেন ৫৫ রান। কুশল মেন্ডিস ৫০ বলে ৫ চার ও ৩ ছক্কায় করেছেন ৬৮ রান।

এর আগে টসে জিতে ব্যাটিং নিয়ে ৮ উইকেটে ১৬২ রান করে ওয়েস্ট ইন্ডিজ। এই রানের ১০০ রানই ক্যারিবীয়রা করে শেষ ৫৩ বলে। ১১.১ ওভারে ৬২ রানে ৫ উইকেট হারানোর পর মোতিকে নিয়ে ২৬ বলে ৫৪ রানের জুটি গড়েন দলটির অধিনায়ক রোভম্যান পাওয়েল। ২৭ বলে ৩৭ রান করেছেন পাওয়েল, মোতি ৩২ করেছেন ১৫ বলে। দুজনেই মেরেছেন ৩টি করে ছক্কা।

এআর