এমবাপ্পে-ভিনিসিয়ুসের গোলে রিয়ালের জয়

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৪, ০২:১৩ পিএম

ঢাকা : লা বালাইদসে স্বাগতিক সেল্টা ভিগোকে ২-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধে কিলিয়ান এমবাপ্পে রিয়ালকে এগিয়ে দেন। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতে স্বাগতিকদের সমতায় ফেরান উইলট সোয়েডবার্গ। এর ১৫ মিনিট পরেই লস ব্লাঙ্কোদের জয়সূচক গোল এনে দেন ভিনিসিউস জুনিয়র।

শনিবার (১৯ অক্টোবর) রাতে সেল্টা ভিগোর মাঠে অনুষ্ঠিত হয় এ ম্যাচ। এদিন অষ্টম মিনিটেই এগিয়ে যাওয়ার সহজ সুযোগ পেয়েছিল সেল্টা ভিগো। দ্রুত প্রতিআক্রমণে উঠেন  সোয়েডবার্গ। তার সামনে ছিলেন শুধুই কোর্তয়া। এই সুইডিশ তরুণ উইঙ্গার রিয়ালের গোলরক্ষককে ফাঁকি দিলেও তার প্লেসিং শট বার ঘেঁষে মাঠের বাইরে চলে যায়। পরের মিনিটে গোলবঞ্চিত হয় রিয়ালও। ভালভার্দের জোরাল শট ঠেকিয়ে দেন সেল্টার গোলরক্ষক।

২১ মিনিটে দুর্দান্ত এক গোলে রিয়ালকে এগিয়ে দেন এমবাপ্পে। সেল্টার এক খেলোয়াড় বল ক্লিয়ার করতে গেলে তা কামাভিঙ্গার গায়ে লেগে এমবাপ্পের পায়ে আসে। এই ফরাসি সুপারস্টার ডি-বক্সের বেশ বাইরে থেকে বুলেট গতির শটে বল জালে জড়ান। লিগে নবম ম্যাচে এটি তার ষষ্ঠ গোল।

[234954]

২২ মিনিটে সেল্টা রিয়ালের জালে বল পাঠালেও তা অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। ৪১ মিনিটে সেল্টার খেলোয়াড়কে কাতিয়ে ডি-বক্সে ঢুকে শট নেন ভিনিসিউস, কিন্তু তা বারের ওপর দিয়ে যায়। দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই জুড বেলিংহ্যামের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

৫১ মিনিটে রিয়ালের রক্ষণভাগের দুর্বলতা কাজে লাগিয়ে সমতায় ফেরে সেল্টা। সতীর্থের ক্রস কাজে লাগিয়ে বল জালে পাঠান সোয়েডবার্গ।

৫৫ মিনিটে এমবাপ্পের পাস থেকে বল জালে পাঠিয়েছিলেন ভিনিসিউস। কিন্তু সেই গোল অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। ৫৯ মিনিটে সোয়েডবার্গের ক্রসে পা লাগাতে ব্যর্থ হন সেল্টার বোর্হা ইগলেসিয়াস। ৬৫ মিনিটে এমবাপ্পেকে সেল্টার ডি-বক্সে ফেলে দিলেও রেফারি পেনাল্টির বাঁশি বাজাননি।

এদিন বদলি হিসেবে মাঠে নেমেই রেকর্ড গড়েছেন লুকা মদ্রিচ। ৩৯ বছর ৪০ দিন বয়সে মাঠে নেমে রিয়ালের জার্সি গায়ে সবচেয়ে বেশি বয়সে ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন এই ক্রোয়াট। ভেঙে দিয়েছেন হাঙ্গেরিয়ান কিংবদন্তি ফেরেঙ্ক পুসকাসের রেকর্ড।

পরে দলের জয়েও অবদান রেখেছেন মদ্রিচ। তার পাস থেকেই জয়সূচক গোলটি করেন ভিনিসিউস। চলতি মৌসুমে লিগে ১০ ম্যাচে ৫ গোল ও ৬ অ্যাসিস্ট করেছেন এই ব্রাজিলিয়ান।

উল্লেখ্য, এই জয়ে ১০ ম্যাচে ৭ জয় ও ৩ ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল। এক ম্যাচ কম খেলে পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে বার্সেলোনা। ১০ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে সেল্টা ভিগো।

এমটিআই