টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, জাকেরের অভিষেক

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ০৯:৪৫ এএম

ঢাকা: মিরপুরে সিরিজের প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। এই টেস্ট দিয়ে অভিষেক হচ্ছে জাকের আলীর। 

সিরিজের আগে অবশ্য মাঠের বাইরে সাকিব আল হাসান ইস্যু নিয়ে উত্তাল ছিল মিরপুর স্টেডিয়ামের আশপাশ। গত কয়েকদিন ধরেই সাকিব ভক্ত এবং সাকিব বিরোধীরা পাল্টাপাল্টি বিক্ষোভ করেন। রবিবার পরিস্থিতি আরও জটিল হয়ে পড়ে। নিরাপত্তাবাহিনী কোনোরকমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এমন জটিলতার মধ্যেই সোমবার সকাল দশটায় ম্যাচটি মাঠে গড়াচ্ছে। বলা যায়, মিরপুরে এই টেস্টে না থেকেও আছেন সাকিব।

[235042]

বাংলাদেশ এক পেসার ও তিন স্পিনার নিয়ে খেলতে নেমেছে। পেস আক্রমণে রয়েছেন শুধু হাসান মাহমুদ। স্পিন বিভাগে রয়েছেন তাইজুল, নাঈম ও মিরাজ। ফিরেছেন ওপেনার মাহমুদুল হাসান জয়।  

বাংলাদেশ একাদশ : সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, ‍মুশফিকুর রহিম, লিটন দাস (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, জাকের আলী, নাঈম হাসান, তাইজুল ইসলাম ও হাসান মাহমুদ। 

দক্ষিণ আফ্রিকা একাদশ : এইডেন মারক্রাম (অধিনায়ক), টনি ডি জর্জি, ত্রিস্টান স্টাবস, ডেভিড বেডিংহ্যাম, রায়ান রিকেলটন, ম্যাথু ব্রিটজকে, কাইল ভেরেইন (উইকেটরক্ষক), ভিয়ান মুল্ডার, কেশভ মহারাজ, কাগিসো রাবাদা ও ডেন পিয়েট।

এম