• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সিরাজগঞ্জের মহাসড়কে যানবাহনের ধীরগতি হলেও নেই যানজট


সিরাজগঞ্জ প্রতিনিধি জুন ২৭, ২০২৩, ১০:৫৮ এএম
সিরাজগঞ্জের মহাসড়কে যানবাহনের ধীরগতি হলেও নেই যানজট

সিরাজগঞ্জ: ঈদুল আজহাকে সামনে রেখে নাড়ির টানে প্রিয়জনদের কাছে ফিরছেন ঘরমুখো মানুষ। এতে রাতের মহাসড়কে যানবাহনের চাপ কিছুটা বাড়লেও ভোর থেকে সেটি কমে এসেছে। যানবাহন কম আসায় ধারণা করা হচ্ছে গাড়িগুলো টাঙ্গাইল বা সাভারের দিকে যানজটে আটকে থাকতে পারে।

তবে উত্তরবঙ্গগামী সিরাজগঞ্জের যানজট আতঙ্কে থাকা ৪৫ কিলোমিটার মহাসড়ক স্বাভাবিক থাকলেও ঢাকাগামী লেনে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থেকে মুলিবাড়ি পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার রাস্তায় ধীরগতি রয়েছে। মূলত টোল প্লাজায় টোল আদায়ে বিলম্ব হবার কারণে এই ধীরগতি তৈরি হয়েছে। 

মঙ্গলবার (২৭ জুন) সকালে এসব তথ্য জানান হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল কবীর।
হাটিকুমরুল গোলচত্বর এলাকা থেকে হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল কবীর বলেন, রাত থেকে মহাসড়কে গাড়ির চাপ অনেকটা বেড়েছে। তবে ভোর থেকে যানবাহনের চাপ আবার কমেছে। স্বাভাবিকের চেয়ে কিছু বেশি যানবাহন চলাচল করছে। তবে কোথাও কোনো যানজটের মতো অবস্থা তৈরি হয়নি। এ ছাড়াও যেকোনো পরিস্থিতি মোকাবেলায় আমরা তৎপর রয়েছি। 

সিরাজগঞ্জের ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক, সারারাত মহাসড়কে যানবাহনের প্রচণ্ড চাপ ছিল। কিন্তু ভোর থেকে যানবাহনের চাপ কমে গেছে। ধারণা করা হচ্ছে টাঙ্গাইল বা সাভারের দিকে যানবাহনগুলো যানজটে আটকে থাকতে পারে। এ জন্য এদিকে চাপ কম। তবে চাপ বাড়তে পারে। তিনি আরও বলেন, মহাসড়কে চাপ থাকলেও উত্তরের পথে কোনো যানজট বা ধীরগতি নেই। আশা করছি উত্তরবঙ্গের ঘরে ফেরা মানুষের গত ঈদের মতো এবারের ঈদযাত্রাও নির্বিঘ্ন হবে। এছাড়া যানবাহন ও ঘরে ফেরা মানুষের ভোগান্তি কমাতে ও সার্বিক নিরাপত্তায় আমরা সর্বোচ্চ সচেষ্ট রয়েছি। 

এবারের ঈদযাত্রা যানজটমুক্ত ও মহাসড়ক নিরাপদ রাখতে জেলা পুলিশ, জেলা ট্রাফিক বিভাগ ও হাইওয়ে পুলিশের পক্ষ থেকে রোববার (২৫ জুন) ভোর ৬টা থেকে প্রায় ১ হাজার পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। যা মোতায়েন থাকবে টানা ঈদুল আজহার তৃতীয় দিন পর্যন্ত। সিরাজগঞ্জের যানজট আতঙ্কে থাকা ৪৫ কিলোমিটার মহাসড়কের ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে প্রস্তুত রয়েছে জেলা পুলিশ, জেলা ট্রাফিক বিভাগ ও হাইওয়ে থানা পুলিশ।

সোনালীনিউজ/এল/এসআই

Wordbridge School
Link copied!