• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

লক্ষ্মীপুরে সড়কে গাছ ফেলে ছাত্রদলের বিক্ষোভ 


লক্ষ্মীপুর প্রতিনিধি  নভেম্বর ১, ২০২৩, ১০:৪১ এএম
লক্ষ্মীপুরে সড়কে গাছ ফেলে ছাত্রদলের বিক্ষোভ 

লক্ষ্মীপুর: দেশব্যাপী বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের ২য় দিনের শুরুতে লক্ষ্মীপুর রামগতি সড়কে ইটপাটকেল, টায়ার জ্বালিয়ে ও গাছের গুঁড়ি ফেলে বিক্ষোভ মিছিল করেছে জেলা ছাত্রদল। নাশকতা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা টহলে রয়েছে। 

বুধবার (১ নভেম্বর) সকাল ৭টার দিকে জেলা শহরের দক্ষিণ কালি বাড়ি এলাকায় অবরোধকারীরা টায়ার জ্বালিয়ে ও গাছের গুঁড়ি ফেলে একটি বিক্ষোভ মিছিল বের করে। এসময় তারা সড়কে ইটপাটকেল ফেলে যানচলাচল বন্ধ রাখে। পরে পুলিশ এসে সড়ক থেকে সেইগুলা সরিয়ে দেয়। এতে যানচলাচল স্বাভাবিক হয়। 

ছাত্রদলের বিক্ষোভ মিছিলটি দক্ষিণ কালি বাড়ি এলাকা থেকে মনা মাস্টার বাড়ির সামনে এসে কিছুক্ষণ সড়কে বসে অবস্থান নেয়। এসময় তারা সরকার বিরোধী নানা স্লোগান দেয়। মুক্তির দাবি তুলে বিএনপি নেতা এ্যানি চৌধুরীসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবি করেন। শেখ হাসিনার পদত্যাগসহ নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা ১দফা দাবি বাস্তবায়ন ও আন্দোলন জোরদার করার আহ্বান জানান তারা। 

এসময় উপস্থিত ছিলেন- জেলা যুবদলের সদস্য সচিব আব্দুল আলীম হুমায়ুন, সিনিয়র সহ-সভাপতি সৈয়দ রশীদুল হাসান লিংকন, জেলা কৃষকদলের সভাপতি মামুনুর রশিদ, জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, ছাত্রদল নেতা খালেদ, কলেজ ছাত্রদলের সভাপতি হাসিবুর রহমান অভি, পৌর ছাত্রদলের আহ্বায়ক আবুল বারাকত সৌরভসহ বিপুলসংখ্যক নেতাকর্মী। 

ছাত্রদলের বিক্ষোভ মিছিলের শেষমুহূর্তে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শাহীন আলমসহ ৪ ছাত্রলীগ কর্মী এসে অবরোধ বিরোধী স্লোগান দেয়। তারাও পুলিশের সঙ্গে সড়ক থেকে গাছের গুঁড়ি সরিয়ে দেয়। ঘটনাস্থল থেকে সটকে পড়ে ছাত্রদলের নেতাকর্মীরা। 

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ্ উদ্দিন বলেন- অবরোধের নামে কোনো নৈরাজ্য সৃষ্টি হতে দেওয়া যাবে না। পুলিশের পাশাপাশি মাঠে বিজিবি ও র‌্যাব রয়েছে। 

সোনালীনিউজ/জেইউবি/এসআই 

Wordbridge School

সারাদেশ বিভাগের আরো খবর

Link copied!