• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

বরগুনায় ত্রিমুখী লড়াইয়ের আভাস, স্বস্তিতে নেই কেউ 


তাপস মাহমুদ, বরগুনা মে ১৯, ২০২৪, ০৮:১৩ পিএম
বরগুনায় ত্রিমুখী লড়াইয়ের আভাস, স্বস্তিতে নেই কেউ 

বরগুনা: বরগুনা সদরে প্রচার প্রচরণার শেষ মূহুর্তে এসে চেয়ারম্যান প্রার্থীদের লড়াই বেশ জমজমাট হয়ে উঠেছে। বিশেষ করে গতকালকের এক জনসভায় চেয়ারম্যান প্রার্থী এডভোকেট শাহ মোহাম্মদ ওয়ালিউল্লাহ অলির জ্যেষ্ঠ কন্যা ফেনিল শাহ অরিত্রির আবেগঘন বক্তৃতা নেট দুনিয়ায় ভাইরাল হওয়ায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে লড়াটা জমজমাট হয়ে উঠেছে। ফলে জয়ের ক্ষেত্রে একক আধিপত্য থাকছেনা বরগুনা সদর উপজেলায়।

উপজেলা পরিষদ নির্বাচনে বরগুনা সদরে চেয়ারম্যান পদে যারা লড়াই করছেন এদের মধ্যে জেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক এডভোকেট আঃ হালিম ছাড়া বাকী তিনজন আওয়ামী লীগ ঘরনার। তার নির্বাচনী প্রতীক দোয়াত কলম। এছাড়া এনামুল হক শাহীন তিনি ভোট দৌড়ে রয়েছেন ঘোড়া প্রতীক নিয়ে। বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুল ইসলাম মনির প্রতিদ্বন্দ্বীতায় আছেন আনারস প্রতীক নিয়ে এবং এডভোকেট শাহ মোহাম্মদ ওয়ালিউল্লাহ অলি প্রতিদ্বন্দ্বিতা করছেন মোটরসাইকেল প্রতীক নিয়ে। 

এডভোকেট শাহ মোহাম্মদ ওয়ালিউল্লাহ সদর উপজেলা আওয়ামী লীগের গত দেড় যুগেরও বেশি সময় ধরে সাধারন সম্পাদকের দ্বায়িত্ব আছেন। এর আগে তিনি বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি ও বরগুনা সরকারি কলেজ ছাত্র সংসদের নির্বাচিত ভিপি ছিলেন। একারণে বরগুনা জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও সাধারন সম্পাদক এডভোকেট শাহ মোহাম্মদ ওয়ালিউল্লাহ অলির প্রতি সমর্থন জানিয়েছেন এবং তাদের অনুসারীরা তার প্রতীক মোটরসাইকেল প্রতি সমর্থন জানিয়ে প্রচার প্রচরণায় অংশগ্রহণ করছে। একারণে ভোটারদের মধ্যে গুঞ্জনে শাহ মোহাম্মদ ওয়ালিউল্লাহ অলিকে ভোট দৌড়ে এগিয়ে রাখছে। এছাড়াও বিভিন্ন পথসভায় তার মেয়ে ফেনিল শাহ অরিত্রির কান্না মাখানো আবেগঘন বক্তৃতা ভোটারদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্ট হওয়ায় সাধারন ভোটারগণ শাহ মোহাম্মদ ওয়ালিউল্লাহ অলিকে ভোট দেয়ার বিবেচনায় আনছেন। 

সদর উপজেলায় নির্বাচনে ভোট দৌড়ে শুরু থেকেই জয়ের গুঞ্জন নিয়ে আলোচনায় যার নাম বেশি রয়েছে তিনি বর্তমান চেয়ারম্যান মনিরুল মনির। বরগুনা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগে তাঁর বাবা বরগুনা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আঃ মজিদ  মৃত্যুর পর উপ নির্বাচনে বিপুল ভোটে গৌরীচন্না ইউনিয়নে অল্প বয়সে চেয়ারম্যান নির্বাচিত হয়ে বরগুনার রাজনীতিতে আলোচনায় আসেন। এরপর দ্বিতীয় দফায় চেয়ারম্যান পদে নির্বাচিত হওয়ার পর মেয়াদ থাকাকালীন সময়ে ইস্তফা দিয়ে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করে বিপুল ভোটে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন। মনিরুল ইসলাম মনির করোনা কালীন সময়ে মানুষের পাশে থেকে সহায়তা করার কারণে ও মানুষের মৃত্যুর পর মৃত্যু ব্যক্তির পরিবারের পাশে থাকার জন্য সুনাম কামাইয়ের জন্য এবারো বিজয়ের দৌড়ে ভোটাররা মনিরুল ইসলাম মনিরকে এগিয়ে রাখছে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার ক্ষেত্রে। 

নির্বাচনে আলোচনার শীর্ষে থেকে এখন পর্যন্ত আলোচনায় ভোটারদের মধ্যে আলোচনায় জিয়িয়ে আছেন এনামুল হক শাহীন। তিনি বর্তমান সংসদ সদস্য গোলাম সরোয়ার টুকুর অনুসারী হওয়ায় ভোটের মাঠে আলোচনায় এসেছেন। এনামুল হক শাহীন বিজয়ের দৌড়ে গোলাম সরোয়ার টুকুর অনুসারীরা ভোট প্রদান করলে জয়ী হয়ে প্রথমবারের মতন উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হবেন এমনটাই বলছে ভোটাররা।

অন্যদিকে বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আঃ হালিম নির্বাচনের শুরুতে আলোচনা থাকলেও দল থেকে বহিষ্কার হওয়ায় সাধারণ নেতা কর্মীরা বহিষ্কারের ভয়ে প্রচার প্রচরণা থেকে দূরে রয়েছে। এডভোকেট আঃ হালিম তার এলাকার বিশাল ভোট ব্যাংক থেকে ভোটারদের আস্বস্ত করতে পেরে ভোট পেলে তার জয়ের সম্ভাবনা গুনছেন রাজনীতি তার নেতা কর্মী ও ভোটারগণ।

এমএস

Wordbridge School
Link copied!