• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

‘মুই এমপি হইছি মাগনা কামও করমু মাগনা’ 


বরগুনা প্রতিনিধি জুন ১, ২০২৪, ০২:৪৭ পিএম
‘মুই এমপি হইছি মাগনা কামও করমু মাগনা’ 

বরগুনা: জাতীয় সংসদের বরগুনা-১ আসনের সংসদ সদস্য গোলাম সরোয়ার টুকু ঘূর্ণিঝড় রেমাল পরবর্তী দুর্যোগ কবলিত বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন। এসময় তিনি বলেন, ‘মুই এমপি হইছি মাগনা, কামও করমু মাগনা।’ ইতিমধ্যে তার এই বক্তব্যটি বরগুনা মানুষের মধ্যে আলোড়ন সৃষ্টি করেছে। 

ঘূর্ণিঝড় রেমাল ১৭ ঘন্টারও বেশি সময় ধরে বরগুনার উপকূলে আঘাত হেনে তছনছ করে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে জেলার সাড়ে পাঁচ লাখের বেশি মানুষ। সাড়ে বারো কিলোমিটার বেড়িবাঁধ ভেঙে ১৩টি পয়েন্ট থেকে ৩৩ টিরও বেশি গ্রাম প্লাবিত হয়েছে। টানা তিনদিন জেলার তিনটি নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে বয়ে যাওয়ায় বরগুনার মানুষ দীর্ঘস্থায়ী পানি বন্দির শিকার হয়েছে। 

বরগুনার মানুষের দুর্দশা ও চরম ভোগান্তির কথা ভেবে সংসদ সদস্য গোলাম সরোয়ার টুকু তার ব্যক্তিগত বিদেশ সফর সংক্ষিপ্ত করে প্রধানমন্ত্রীর কলাপাড়া ত্রাণ কার্যক্রম ও মতবিনিময় সভায় ছুটে যান। সেখান থেকে ফিরে বরগুনার বিভিন্ন এলাকায় ক্ষতিগ্রস্ত মানুষের দুঃখ দুর্দশা দেখতে ও তাদের কথা শুনতে সরেজমিনে পরিদর্শন করছেন। 

দুর্যোগ কবলিত মানুষের কথা শুনে তিনি এলাকার মানুষের উদ্দেশ্য বলেন, ‘মুই এমপি হইছি মাগনা, কামও করমু মাগনা।’ তিনি জানান, প্রধানমন্ত্রীর কলাপাড়া সফরকালে বরগুনার মানুষের দীর্ঘদিনের দাবি টেকসই বেড়িবাঁধ ও আধুনিক আশ্রয় কেন্দ্র নির্মাণের বিষয়টি তুলে ধরেছেন। প্রধানমন্ত্রীও আশ্বস্ত করেছেন। 

টুকু বলেন, তার এই পাঁচ বছর মেয়াদকালে ঝড় ও জলোচ্ছ্বাস থেকে বরগুনাবাসীকে রক্ষা করতে সকল রকমের উদ্যোগ গ্রহণ করবেন।

আইএ

Wordbridge School
Link copied!