• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

ক্যান্সারে ভুগছেন অটোরিক্সা চালক রুবেল চান চিকিৎসা সহায়তা


পূর্বধলা (নেত্রকোণা) প্রতিনিধি জুন ১০, ২০২৪, ১১:৫৭ এএম
ক্যান্সারে ভুগছেন অটোরিক্সা চালক রুবেল চান চিকিৎসা সহায়তা

ছবি : প্রতিনিধি

নেত্রকোণা: নেত্রকোণা জেলার পূর্বধলা উপজেলাধীন ঘাগড়া গ্রামের জয়নালের বড় ছেলে রুবেল (৩০)। দীর্ঘ ৫ বছর যাবৎ ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে দুর্ভিষহ জীবন পার করছেন। পেশায় তিনি ছিলেন অটোরিক্সা চালক। ক্যান্সারে আক্রান্ত হওয়ার পর তিনি কাজ করতে পারছেন না। চিকিৎসার জন্য বিক্রি করে দেন অটো রিক্সাটি। 

রুবেলের পরিবারে তার বাবা-মা, স্ত্রী, ২ ভাই ও ১ কন্যা। ১ লাখ ৩০ হাজার টাকায় কেনা অটো রিক্সার চাকা ঘুরিয়ে সকলের আহারের ব্যবস্থা করতেন তিনি। অটো কেনার ২-৩ মাস পরই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরীক্ষা করে জানতে পারেন তার ব্লাড ক্যান্সার। অসুস্থ হওয়ার পর প্রতিটা দিন কষ্টে কাটছে পরিবারের। চিকিৎসার জন্য ফসলি জমি ও অটো রিক্সাটি বিক্রি করে এখন সম্বলহীন হয়ে পড়েছেন তিনি। এলাকার স্থানীয় লোকজনের সাহায্য-সহযোগিতায় কোনভাবে তার সংসার চলছে। ক্যান্সারের চিকিৎসা অনেক ব্যয়বহুল হওয়ায় ৫ বছরে তাদের সব অর্থ-সম্পদ শেষ। এখন তার পরিবারের পক্ষে চিকিৎসা করা সম্ভব হচ্ছে না।

কথা বলতে কষ্ট হয় রুবেলের। তারপরও তিনি বলেন, আমার একটা মেয়ে। আল্লাহ যেন আমার একমাত্র মেয়ে নুসরাতের (৪) দিকে তাকিয়ে হলেও আমাকে সুস্থ করে দেন। আপনারা আমার জন্য দোয়া করবেন।

রুবেলের বাবা জয়নাল বলেন, ৫ বছর ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই করতাছে আমার বড় রুবেল। তার চিকিৎসার জন্য অনেক জায়গায় ঘুরাঘুড়ি করছি। ৫ বছরে আমার জমি বিক্রি করে সব তার চিকিৎসার জন্য ব্যয় করছি। ঢাকা মহাখালী ক্যান্সার হাসপাতালে চিকিৎসা করাইছি। টাকার জন্য বড় বড় পরীক্ষাগুলো করাইতে না পাইরা বাড়িতে নিয়ে আইছি। যখন চিকিৎসা বন্ধ থাকে তখনই ছেলের অবস্থা অবনতি হইতে থাকে। ছেলের চিকিৎসার জন্য সবার সহযোগিতা চাই।

রুবেলের মা জায়েদা খাতুন বলেন, ছেলেকে নিয়া খুব কষ্ট করতেছি। আমি পাগলের বেসে মানুষের ধারে ধারে যাই কিছু সহযোগিতার জন্য। আমি আমার ছেলেকে এই অবস্থায় দেখবো কোনোদিন ভাবি নাই। সে এখন কিছুই খাইতে পারে না। শরীরটার দিকে চাইলে চোখের পানি ধইরা রাখতে পারি না। সবাই আমার ছেলের জন্য দোয়া করবেন।

একই গ্রামের ফরহাদ আকন্দ এবং হাবিবুর রহমান সোনালী নিউজকে জানান, অনেকদিন ধরে রুবেল ক্যান্সারে আক্রান্ত। পরিবারটি আসলেই খুবই অস্বচ্ছল। ৫ বছর ধরে চিকিৎসা করে এখন সম্বলহীন হয়ে পড়েছেন। আমরা অনুরোধ রাখবো এই রুবেলের পাশে আপনারা দাঁড়াবেন যেন তার চিকিৎসার মাধ্যমে আবার স্বাভাবিক জীবন ফিরে পায়। এছাড়াও দেশের আলেম-উলামাদের প্রতি আহ্বান করি তার জন্য আপনারা দোয়া করবেন।

রুবেলেন চিকি’ৎসায় সহযোগিতার জন্য রুবেলের বাবার নম্বর: ০১৭৬৩-৯১৫৫৪৪ (বিকাশ)।

এসআই

Wordbridge School
Link copied!