• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

স্পেশাল ট্রেনে একই সঙ্গে যাবে আম ও গরু!


চাঁপাইনবাগঞ্জ প্রতিনিধি জুন ১০, ২০২৪, ০২:২০ পিএম
স্পেশাল ট্রেনে একই সঙ্গে যাবে আম ও গরু!

চাঁপাইনবাগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ থেকে আম পরিবহনের জন্য সোমবার (১০ জুন) চালু হচ্ছে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’। তবে গত বছরের ন্যায় এ বছর ‘ক্যাটেল স্পেশাল ট্রেন’ চালু না হওয়ায় একই ট্রেনে আমের সঙ্গে কোরবানির পশু পরিবহন করা হবে।

সোমবার (১০ জুন) বিকেল ৪টায় চাঁপাইনবাবগঞ্জের রহনপুর স্টেশন থেকে যাত্রা শুরু করবে ট্রেনটি। সংসদ সদস্য আবদুল ওদুদ ম্যাংগো স্পেশাল ট্রেনের উদ্বোধন করবেন বলে জানা গেছে। রেলওয়ে পশ্চিমাঞ্চল জোনের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা সুজিত কুমার বিশ্বাস গতকাল এ তথ্য জানান।

তিনি জানান, এ বছর যমুনা সেতুর পরিবর্তে পদ্মাসেতু দিয়ে ঢাকায় পৌঁছাবে ম্যাঙ্গো স্পেশাল ট্রেন। চাঁপাইনবাবগঞ্জের রহনপুর স্টেশন থেকে ছাড়ার পর চাঁপাইনবাবগঞ্জ সদর ও রাজশাহীসহ ১৫টি স্টেশনে আম তোলা হবে। ম্যাংগো স্পেশাল ট্রেন ঢাকায় পৌঁছাবে রাত ২টা ১৫ মিনিটে।

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার মো. ওবায়দুল্লাহ জানান, ৬টি লাগেজ ভ্যানের মাধ্যমে প্রতিদিন আম পরিবহন করা যাবে ২৮ দশমিক ৮৩ মেট্রিক টন। চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত এক কেজি আমের ভাড়া দিতে হবে এক টাকা ৪৭ পয়সা। রাজশাহী থেকে এক টাকা ৪৩ পয়সা।

তিনি আরও জানান, গত বছরের ন্যায় এ বছর ক্যাটেল স্পেশাল ট্রেন চালু না করে এ ট্রেনেই আমের সঙ্গে কোরবানির পশু পরিবহন করা হবে।

এমটিআই

Wordbridge School
Link copied!