• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

নান্দাইলে ১৫১ কার্ডধারীদের ভিজিএফ চাল না দেয়ার অভিযোগ 


নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি  জুন ২০, ২০২৪, ০৭:৫১ পিএম
নান্দাইলে ১৫১ কার্ডধারীদের ভিজিএফ চাল না দেয়ার অভিযোগ 

ময়মনসিংহ: ময়মনসিংহের নান্দাইলে বীর বেতাগৈর ইউনিয়ন পরিষদে ঈদুল আজহা উপলক্ষে ১৫১ জন দলীয় কার্ডধারীদের ভিজিএফ চাল প্রদান না করার অভিযোগ পাওয়া গেছে। 

বৃহস্পতিবার (২০ জুন) বিকালে বীরকামট খালী দক্ষিণ বাজারে বীর বেতাগৈর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আলী নূর খান শাহরিয়ার দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকে সাংবাদিকদের বিষয়টি জানান। 

এ সময় সেখানে দলীয় অন্যান্য নেতা-কর্মীসহ চাল বঞ্চিত ভিজিএফ কার্ডধারীরাও উপস্থিত ছিলেন।

গত ১৫ জুন ইউপি ভবনের অস্থায়ী কার্যালয়ে ঈদ উপলক্ষে ভিজিএফের চাল বিতরণ করা হয়। কিন্তু দলীয় ৩২৬ কার্ডধারী যথাসময়ে সেখানে গিয়ে হাজির হন। তাদের মধ্যে ৬, ৭ এবং ৮ নং ওয়ার্ডের ১৫১ জন কার্ডধারীকে চাল প্রদান না করে তাদের সাথে দুর্ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ করা হয়। 

ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আলী নূর খান শাহরিয়ার জানান, দলীয় কার্ডধারীরা চাল বঞ্চিত হওয়ায় দলের ভাবমূর্তি ক্ষুন্নের পাশাপাশি সভাপতি হিসাবে অনেকেই তার নামে বদনাম ছড়াচ্ছেন যা কোন ক্রমেই কাম্য হতে পারে না।

সংবাদ সম্মেলন উপস্থিত চাল বঞ্চিত আশরাফ মিয়া, শাহিন মিয়া জানান, তাদের বাড়ি থেকে চাল বিতরণের জায়গা অনেক দূরে। আসা যাওয়ার ভাড়া বাবদ প্রতিজনে ৮০ টাকা করে খরচ হলেও তারা চাল আনতে পারেননি। 

বীর কামটখালী গ্রামের বাসিন্দা অন্ধ কার্ডধারী খোকন মিয়া জানান, তিনি প্রতিবারই চাল পান কিন্তু এবার ঈদে চাল আনতে গিয়ে খালি হাতে ফিরে এসেছেন। চৈতনখালী গ্রামের বিধবা খুর্শেদা, বীর কামটখালী গ্রামের দুলাল মিয়া জানান, চাল তো পাননি উল্টো চেয়ারম্যানের লোকজনের ঘাড় ধাক্কা খেতে হয়েছে।

এ বিষয়ে বীর বেতাগৈর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল মতিন জানান, ওইদিন যারা এসেছেন তাদের সবাইকে চাল দেওয়া হয়েছে। তবে কয়েকটি ওয়ার্ডের লোকজন চাল নিতে আসেননি। পরে কর্তৃপক্ষ ও দলের উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দের সাথে কথা বলে নতুনদের তালিকা তৈরি করে সেই চাল বিতরণ করা হয়েছে।

আইএ

Wordbridge School
Link copied!