• ঢাকা
  • শনিবার, ০৬ জুলাই, ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১

মিরসরাইয়ে রাসেলস ভাইপার নিয়ে গুজব, জনমনে আতঙ্ক


মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি জুন ২২, ২০২৪, ০২:৩৭ পিএম
মিরসরাইয়ে রাসেলস ভাইপার নিয়ে গুজব, জনমনে আতঙ্ক

চট্টগ্রাম: বর্তমান সময়ের আলোচিত বিষাক্ত রাসেলস ভাইপার নিয়ে গুজব ছড়িয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। শুক্রবার (২১ জুন) বিকেল থেকে বিভিন্ন ফেসবুক আইডিতে চট্টগ্রামের মিরসরাইয়ের নাজিরপাড়া ও বারইয়ারহাট মেহেদী নগর এলাকায় এই সাপ দেখা গেছে বলে পোস্ট করায় জনমনে আতঙ্ক শুরু হয়।

ফেসবুকে দেখা যায়, উপজেলার ৮ নং দুর্গাপূর ইউনিয়ন পরিষদ নামের একটি আইডি থেকে লেখা হয় 'আতঙ্ক অবশেষে মিরসরাইয়ের নাজিরপাড়া ও বারইয়ারহাট মেহেদীনগর পাওয়া গেছে রাসেল ভাইপার। সবাই সাবধানে থাকবেন, ইনশাআল্লাহ। জনস্বার্থে শেয়ার করি।'

মিরসরাইয়ের অনুসন্ধান নামের অন্য এক আইডিতে সাপের ছবি দিয়ে লেখা হয়, 'মিরসরাই, বারইয়ার হাট পৌরসভার, মেহেদীনগর পাওয়া গেছে রাসেল ভাইপার। সবাই সাবধানে থাকবেন।'

তবে স্থানীয় ভাবে খোঁজ নিয়ে এ ধরনের ঘটনার কোনো সত্যতা পাওয়া যায়নি।

এ বিষয়ে মিরসরাই উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জাকিরুল ফরিদ বলেন, আমাদের জানামতে মিরসরাই উপজেলার কোথাও রাসেলস ভাইপার সাপ দেখা যায়নি। এ বিষয়ে গুজব ছড়ানো হচ্ছে। এখন পর্যন্ত এ উপজেলায় রাসেলস ভাইপার সাপের অস্তিত্ব বা কামড়ে কারো আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া যায়নি।

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মিনহাজ উদ্দিন বলেন, এ উপজেলায় এখনো রাসেলস ভাইপার দেখা যায়নি। এর কামড়ে কারো আক্রান্ত হওয়ার প্রশ্নই আসে না। এ বিষয়ে আতঙ্কিত নয়, সচেতন হতে হবে।

আইএ

Wordbridge School
Link copied!