• ঢাকা
  • শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

ফিরতি পথেও ভোগান্তি, গণপরিবহন সঙ্কটে অতিরিক্ত ভাড়া আদায়


গাজীপুর প্রতিনিধি জুন ২৩, ২০২৪, ০৩:১৩ পিএম
ফিরতি পথেও ভোগান্তি, গণপরিবহন সঙ্কটে অতিরিক্ত ভাড়া আদায়

ছবি : প্রতিনিধি

গাজীপুর: গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উত্তর বঙ্গের ট্রানজিট পয়েন্ট খ্যাত চন্দ্রা ত্রিমোড় হয়ে সাভারের নবী নগর পর্যন্ত মহাসড়ক এলাকা জুড়েই ঢাকায় ফেরা কর্মজীবী মানুষের ঢল নামছে। তবে মহাসড়কে অতিরিক্ত যাত্রীর চাপ থাকায় গণপরিবহনে বাড়তি ভাড়া আদায়ের পরিবহন চালক ও হেলপারদের কাছে ভোগান্তি পোহাতে হচ্ছে শত-শত যাত্রীদের।  

রোববার (২৩ জুন) দুপুরে চন্দ্রা ও নবীনগর বাস কাউন্টার ঘোরে দেখা গেছে, ঈদের ছুটি শেষ করে গাজীপুর ও রাজধানী ঢাকায় ফেরা মানুষের উপচে ঢল নেমেছে। এতে করে দেশের রংপুর, রাজশাহী, ময়মনসিংহ বিভাগ ও এর আশপাশের জেলার মানুষেরা ভরদুপুরে পরিবহন ভোগান্তিতে পড়ছে। এক দিকে যেমন যাত্রী বেশি হওয়ায় পরিবহন সংকট। অপর দিকে যাত্রী বেশি হওয়ায় মুনাফা লোভী চালক, হেলপারা বাড়তি ভাড়া নৈরাজ্য শুরু করেছে। রংপুর থেকে পুরো পরিবার নিয়ে গাজীপুরে আসা রফিক দম্পতি জানান, চন্দ্রা থেকে কোনাবাড়ী ভাড়া ৩০ টাকা। সেখানে ১০০ টাকা ভাড়া নেওয়া হচ্ছে। মনে হইতাছে আজকেরও ঈদ। 

এ দিকে শেরপুর থেকে আসা গার্মেন্টস শ্রমিক সুলতানা পারভীন জানান, যাওয়ার সময় ২০০ টাকার ভাড়া ৫০০ টাকা দিয়া গেছি। এখন গাজীপুরে আইসা ৫০ টাকার ভাড়া ১৫০ টাকা দিতাছি। মনে হয়ছে এগোরে দেখার কেউ নাই। 

এমএস/এসআই

Wordbridge School
Link copied!