• ঢাকা
  • মঙ্গলবার, ০২ জুলাই, ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১

প্রতারণা করে ব্যবসায়ীর নিকট থেকে ৪ লাখ টাকা ছিনতাই, গ্রেফতার ৩


নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি  জুন ২৯, ২০২৪, ০৯:৩৫ পিএম
প্রতারণা করে ব্যবসায়ীর নিকট থেকে ৪ লাখ টাকা ছিনতাই, গ্রেফতার ৩

ময়মনসিংহ: নান্দাইলে এক ব্যবসায়ীকে মারধর করে চার লাখ সাত হাজার টাকা ছিনিয়ে নিয়েছে প্রতারকচক্র। ভালো মানের আইসক্রিম বিক্রি করার কথা বলে ব্যবসায়ীর কাছ থেকে এই টাকা ছিনিয়ে নেয় প্রতারকচক্র। 

গত বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে এ ঘটনা ঘটলে পুলিশ তিনজনকে গ্রেপ্তার করে।শনিবার ছয় প্রতারকের বিরুদ্ধে মামলা নেয়। গ্রেপ্তারকৃত তিনজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্র ও মামলার এজাহার থেকে জানা যায়, হবিগঞ্জের বানিয়াচং উপজেলার দোকানীটুলা গ্রামের আব্দুল নুর মিয়ার ছেলে নুরুল আমীন (৪২) নিজ এলাকার পোলার আইসক্রিমের ডিলার।

জেলার বিভিন্ন উপজেলার বাজারে পোলার আইসক্রিম এবং স্থানীয়ভাবে তৈরি আইসক্রিম বিক্রি করে থাকেন তিনি। এরই মধ্যে পরিচয় হয় একই কম্পানির গাড়িচালক জাকিরের (৩০) সঙ্গে। জাকির নুরুল আমীনকে জানান, তার পরিচিত একজন আইসক্রিম ব্যবসায়ী আছেন ময়মনসিংহের নান্দাইলে। তিনি সেখানে উন্নতমানের আইসক্রিম তৈরি করেন।

তার বড় কারখানাও আছে। গুণেমানে আইসক্রিম ভালো হলেও দাম সাধ্যের মধ্যে। তার সঙ্গে তাকে ব্যবসা করার জন্য প্রস্তাব দেন জাকির। এই প্রস্তাবে রাজি হয়ে আইসক্রিম আনতে দিনক্ষণ ঠিক হয়।

এ অবস্থায় গত বৃহস্পতিবার নান্দাইলের মোয়াজ্জেমপুর ইউনিয়নের বন্দেরপাড়ায় নুরুলকে নিয়ে যান জাকির। সেখানে আগে থেকেই অবস্থান করছিলেন সুমন মিয়া (২৫), মাখন মিয়া (৩৮), রাসেল মিয়া বাবু (২৮) ও শরীফ মিয়া (২৭)। 

পরে তারা নুরুল আমীনের কাছ থেকে জোর করে চার লাখ সাত হাজার টাকা ও মোবাইল ফোনসেট হাতিয়ে নিয়ে মারধর করেন। এক পর্যায়ে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে তাকে তাড়িয়ে দেন। পরে তিনি এলাকার লোকজনের কাছে বিচার চাইলেও কোনো কাজে আসেনি।

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আব্দুল মজিদ এই ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রতারণার শিকার ব্যবসায়ী নুরুল আমীনকে ডেকে এনে অভিযোগ নিয়ে মামলা নথিভুক্ত করা হয়। ঘটনার সঙ্গে জড়িত শরীফ, বাবু ও রাসেলকে গ্রেপ্তার করা হয়েছে।

এআর

Wordbridge School
Link copied!