• ঢাকা
  • বুধবার, ০৩ জুলাই, ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

চুয়াডাঙ্গায় অসুস্থ গাভী-গরু জবাই করে মাংস বিক্রি, ৫০ হাজার টাকা জরিমানা


চুয়াডাঙ্গা প্রতিনিধি জুলাই ১, ২০২৪, ০৬:৫৭ পিএম
চুয়াডাঙ্গায় অসুস্থ গাভী-গরু জবাই করে মাংস বিক্রি, ৫০ হাজার টাকা জরিমানা

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় অসুস্থ গাভী গরু জবাই করে মাংস বিক্রির অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় প্রায় ২ মণের অধিক অস্বাস্থ্য মাংস জব্দ করা হয়। সোমবার (১ জুলাই) দুপুরে চুয়াডাঙ্গা সদর উপজেলার ডিঙ্গেদহ বাজারে ওই অভিযান চালানো হয়। 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক সজল আহমেদ জানান, দুপুর ১টার সময় অসুস্থ গাভী গরু জবাই করে মাংস বিক্রি করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ডিঙ্গেদহ বাজারে অভিযান চালানো হয়। ঘটনাস্থলে যাওয়ার পর ডালিম মিয়া নামে একজন কসাই দৌঁড়ে পালিয়ে যান। তার সাথে থাকা অপর দুজন কসাই খোকন মিয়া ও সুজন মিয়াকে মাংস বিক্রয়কালে পাওয়া যায়। 

মাংস ব্যবসায়ীদের জিজ্ঞাসাবাদে এক পর্যায়ে তারা বিষয়টি স্বীকার করেন। সকালে তারা একটি ভালো এড়ে গরু জবাই করে সেই মাংস সব বিক্রয় করার পর ওই এড়ে গরুর মাথা ও জেন্ডার নির্দেশক অন্যান্য অংশগুলি এই অসুস্থ গাভী গরুর মাংশের সাথে রেখে উচ্চ মূল্যে এড়ে গরুর মাংস বলে বিক্রয় করছিলেন। পরবর্তীতে বাজার কমিটির মাধ্যমে কসাই ডালিমকে হাজির করা হয়। ওই অপরাধে তাদেরকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। 

এসময় প্রায় ২ মণের অধিক অস্বাস্থ্যকর মাংস জব্দ করে বাজার কমিটির সহায়তায় জনসম্মুখে কেরোসিন তেল দিয়ে ও মাটিতে পুতে ফেলে নষ্ট করা হয়। অভিযানে সহযোগিতা করেন চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. মোস্তাফিজুর রহমান ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।

এআর

Wordbridge School
Link copied!