• ঢাকা
  • শুক্রবার, ০৫ জুলাই, ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১

ওয়ারিশ সনদ জালিয়াতি মামলায় মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান কারাগারে


মিরসরাই ( চট্টগ্রাম) প্রতিনিধি জুলাই ২, ২০২৪, ০৮:২২ পিএম
ওয়ারিশ সনদ জালিয়াতি মামলায় মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান কারাগারে

চট্টগ্রাম: মিরসরাইয়ে ওয়ারিশ সনদ জাল জালিয়াতি করে টাকা আত্মসাৎয়ের মামলা কবির আহম্মদ নিজামী ( ৫৫) নামের এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত। 

সোমবার (২ জুলাই) দুপুরে চট্টগ্রাম চীফ জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালতের বিচারক কাজি শহীদুল হক এই আদেশ দিয়েছেন।কবির নিজামী ১৩ নং মায়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও একই ইউনিয়নের পশ্চিম মায়ানি এলাকার জাফর আহম্মদের ছেলে। 

খোঁজ নিয়ে জানা গেছে, ওয়ারিশ সনদ জাল জালিয়াত করে সরকারের ভূমি অধিগ্রহণ শাখা থেকে ৫ কোটি ৫৩ লক্ষ ৪২ হাজার ৯শত ৩২ টাকা আত্মসাৎ করার দায়ে ভুক্তভোগী মহিন উদ্দিন চৌধুরী বাদি হয়ে চট্টগ্রাম ম্যাজিষ্ট্রট আদালত-৪ এ ২০২১ সালে একটি মামলা দায়ের করেন। 

মামলায় চেয়ারম্যার কবির নিজামীকে প্রধান করে ১৩ জনকে আসামি করা হয়েছে। এরপর একাধিক সংস্থা তদন্ত করে আদালতে প্রতিবেদন দিয়েছেন। প্রতিবেদনে ঘটনার সত্যতা পাওয়া যায়। 

বাদী পক্ষের আইনজীবী এডভোকেট জাহেদুল ইসলাম জানান, মামলার ১ নং আসামি চেয়ারম্যান কবির আহমদ নিজামী মহামান্য হাইকোর্টের আদেশের প্রেক্ষিতে আজ ২ জুলাই আত্মসমর্পণ করলে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন মাননীয় চীফ জুডিশিয়াল মাজিস্ট্রেট আদালতের বিচারক। 

এর আগে হাইকোর্টে সেরেন্ডার করলে মহামান্য হাইকোর্ট তাকে ৮ সপ্তাহের জামিন দিয়ে চীফ জুডিশিয়াল মাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেন।

এআর

Wordbridge School
Link copied!