• ঢাকা
  • সোমবার, ০৮ জুলাই, ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১

রূপগঞ্জে মাদকদ্রব্য ও নকলসহ তিন পরীক্ষার্থী আটক


রূপগঞ্জ প্রতিনিধি জুলাই ৪, ২০২৪, ১০:১৯ পিএম
রূপগঞ্জে মাদকদ্রব্য ও নকলসহ তিন পরীক্ষার্থী আটক

রূপগঞ্জ: এইচএসসি পরীক্ষায় নকল করতে মুঠোফোনে নকলের চিরকুট ও গাঁজার পুরিয়াসহ ৩ পরিক্ষার্থীকে আটক করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান মাহমুদ রাসেল। 

এসময় উপজেলা সহকারী কমিশনার ভূমি সিমন সরকারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নকলের চিরকুট ও গাঁজার পুরিয়াসহ আটককৃত পরিক্ষার্থী শ্রাবন মোল্লাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। 

এছাড়াও পরীক্ষার হলে মুঠোফোন ও নকলের অভিযোগে আবু সাইদ ও তরিকুল ইসলাম তুর্য নামের দুই পরিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়। গতকাল ৪ জুলাই বৃহস্পতিবার দুপুরে উপজেলার ভুলতা স্কুল এন্ড কলেজে পরিক্ষার হল পরিদর্শনকালে এমন ঘটনা ঘটে। 

কারাদণ্ড প্রাপ্ত শ্রাবন মোল্লা পাচরুখি বেগম আনোয়ারা কলেজের ব্যবসায় শাখার শিক্ষার্থী ও নকলের দায়ের বহিষ্কৃত আবু সাইদ একই কলেজের মানবিক শাখা এবং তরিকুল ইসলাম তুর্য সলিমউদ্দিন চৌধুরী কলেজে বিজ্ঞান শাখার ছাত্র।

কেন্দ্র সচিব ও ভুলতা স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ ড. আব্দুল আউয়াল মোল্লা বলেন, বৃহস্পতিবার এইচএসসি পরিক্ষার্থীদের ইংরেজি ১ম পত্র পরীক্ষা চলছিল। পাচরুখি বেগম আনোয়ারা কলেজের শ্রাবন মোল্লা নামের এক পরীক্ষার্থী মাদকদ্রব্য গাঁজার পুরিয়াসহ হলে প্রবেশ করে। 

বিষয়টি নির্বাহী ম্যাজেস্ট্রেটের নজরে আসলে পাঁচরুখি কলেজের শ্রাবনকে মাদক আইনে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং একই কলেজের পরীক্ষার্থী আবু সাইদ ও সলিমদ্দিন চৌধুরী কলেজের পরীক্ষার্থী তরিকুল ইসলাম তুর্যকে নকলের দায়ে বহিষ্কার করা হয়। 

দায়িত্বের অবহেলা কিংবা কেন্দ্রের ঝুকিপূর্ণতা নিয়ে প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, আমরা প্রতিটি শিক্ষার্থীকে চেকিং করে প্রবেশ করতে দিই। হয়তো বাহিরের কেউ কারো মাধ্যমে এই গাঁজার পুরিয়া কেন্দ্রের হলে পাঠিয়েছে।

এসব বিষয়ে জানতে চাইলে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান মাহমুদ রাসেল বলেন, পরীক্ষা হলে নকলের চিরকুট, মুঠোফোন নিয়ে প্রবেশ করায় ২ জনকে বহিষ্কার ও একজনকে গাঁজাসহ পেয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৬ মাসের সাজা দেয়া হয়েছে। এ উপজেলার ৮ টি কেন্দ্রেই নকলমুক্ত পরিবেশ করতে কাজ করছি। গত এসএসসি পরীক্ষায়ও আমরা এ বিষয়ে কঠোর অবস্থানে ছিলাম।

এআর

Wordbridge School
Link copied!