• ঢাকা
  • সোমবার, ০৮ জুলাই, ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১

রেলস্টেশনে প্রসব বেদনা, প্ল্যাটফরমেই সন্তান প্রসব নারী যাত্রীর


জেলা প্রতিনিধি, জয়পুরহাট জুলাই ৫, ২০২৪, ০৯:৩৯ এএম
রেলস্টেশনে প্রসব বেদনা, প্ল্যাটফরমেই সন্তান প্রসব নারী যাত্রীর

জয়পুরহাট: মায়ের সাথে স্বামীর বাড়ি থেকে বাবার বাড়ি যাবার সময় জয়পুরহাট রেলস্টেশনের প্ল্যাটফরমে অন্তঃসত্ত্বা এক নারী যাত্রীর প্রসব বেদনা উঠলে পুলিশ ও অন্য এক নারীর সহযোগিতায় স্টেশনেই ফুটফুটে এক কন্যা সন্তান প্রসব করেন। ওই নারীর নাম বাবলি রাণী।

বৃহস্পতিবার (৪ জুলাই) সন্ধ্যা সাতটার দিকে এ ঘটনা ঘটেছে। মা-মেয়ে দুজনেই সুস্থ আছেন।

বাবলি জয়পুরহাট সদর উপজেলার বেলতলী বাবু পাড়া গ্রামের সুকুমার চন্দ্রের স্ত্রী। তিনি একতা এক্সপ্রেস ট্রেনে দিনাজপুরের বিরামপুর আমবাড়িতে তার বাবার বাড়ি যাবার জন্য জয়পুরহাট প্ল্যাটফরমে অপেক্ষারত ছিলেন।

বাবলি রানী বলেন, আমি প্রথমবার মা হলাম। আসলে বুঝতেই পারিনি আমার সন্তান প্রসবের সময় হয়েছে।

বাবার বাড়িতে সন্তান জন্ম দিতে মা ও দুলাভাইয়ের সঙ্গে দিনাজপুরে যাচ্ছিলাম। প্রসব বেদনা ওঠায় পুলিশ ও স্টেশন মাস্টারের মাধ্যমে এক নারীর সহযোগিতায় আমার নিরাপদ প্রসব হয়েছে। আমি ধন্যবাদ জানাই তাদের বিপদে সহযোগিতা করার জন্য।

প্ল্যাটফরমে অপেক্ষারত নারী যাত্রী নাসিমা আক্তার বলেন, ট্রেন ধরার জন্য তিনিও জয়পুরহাট রেলস্টেশনে অপেক্ষারত ছিলেন।

তিনি পেশায় দিনাজপুরের বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্যকর্মী। তার পাশে বসা যাত্রী অন্তঃসত্ত্বা বাবলির প্রসব বেদনা উঠলে সে ছটফট করতে থাকে। এ সময় তার সহযোগিতায় বাবলি নিরাপদে সন্তান প্রসব করেন। সহযোগিতা করতে পেরে তিনি নিজেকে ধন্য মনে করছেন।
 
জয়পুরহাট রেলওয়ে স্টেশন মাস্টার রেজাউল ইসলাম জানান, তিনি অফিস শেষ করে বাড়ি যাওয়ার উদ্দেশ্যে বের হচ্ছিলেন।

হঠাৎ খবর পান যে এক নারী প্রসব বেদনায় স্টেশনে অসুস্থ হয়ে পড়েছেন। সঙ্গে সঙ্গে পুলিশের সহযোগিতায় এক নারীকে সহযোগিতার জন্য পাঠানো হয়। তারা সন্তান প্রসবের জন্য প্রসূতিকে সব ধরনের সহযোগিতা করেন। এতে নিরাপদে সন্তান প্রসব হয়। এই আনন্দ মুহুর্ত আরো আনন্দ করতে স্টেশনের প্ল্যাটফরমের যাত্রীদের মিষ্টি খাওয়ানো হয়।

এমএস

Wordbridge School
Link copied!