• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

রোহিঙ্গা ক্যাম্পে আরসার গোলাগুলিতে এপিবিএন সদস্য গুলিবিদ্ধ


কক্সবাজার প্রতিনিধি জুলাই ১৪, ২০২৪, ০৯:৫০ পিএম
রোহিঙ্গা ক্যাম্পে আরসার গোলাগুলিতে এপিবিএন সদস্য গুলিবিদ্ধ

কক্সবাজার: উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সঙ্গে মিয়ানমারের সশস্ত্র সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সন্ত্রাসীদের গোলাগুলিতে এক এপিবিএন সদস্য গুলিবিদ্ধ হয়েছেন।

রোববার (১৪ জুলাই) ভোরে উখিয়া উপজেলার মধুরছড়া ৪-এক্সটেনশন রোহিঙ্গা ক্যাম্পের এফ-ব্লকে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ মো. শাহরাজ (২৫) এপিবিএনের মধুরছড়া পুলিশ ক্যাম্পে কনস্টেবল পদে কর্মরত।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ৮ এপিবিএনের অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ ইকবাল বলেন, রোববার ভোরে উখিয়ার মধুরছড়া ৪-এক্সটেনশন রোহিঙ্গা ক্যাম্পের এফ-ব্লকে নিরাপত্তায় নিয়োজিত ছিলেন এপিবিএনের ৯ সদস্য।

এক পর্যায়ে ক্যাম্পের কাঁটাতারের সীমানার বাইরে থেকে ৩০ থেকে ৩৫ জন সদস্য প্রবেশ করে অতর্কিতভাবে এপিবিএন সদস্যদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে এপিবিএন সদস্যরাও পাল্টা গুলি ছোড়েন।

গোলাগুলির এক পর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এডিআইজি মোহাম্মদ ইকবাল বলেন, উভয়পক্ষের গোলাগুলি চলাকালে সন্ত্রাসীদের গুলিতে মো. শাহরাজ নামে এপিবিএনের এক সদস্য গুলিবিদ্ধ হন।

তিনি ডান উরু ও ডান হাতের আঙুলে আঘাতপ্রাপ্ত হয়েছেন। তিনি বলেন, গোলাগুলি থেমে গেলে গুলিবিদ্ধ এপিবিএন সদস্যকে উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে স্থানান্তর করেন।

ঘটনায় জড়িত সন্ত্রাসিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে বলে জানান এডিআইজি মোহাম্মদ ইকবাল।

এআর

Wordbridge School
Link copied!