• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

গাজীপুরে কোটা আন্দোলনে ২৮ মামলা, অজ্ঞাতনামা আসামি ১৫ হাজার 


গাজীপুর প্রতিনিধি  জুলাই ২৫, ২০২৪, ১১:০২ এএম
গাজীপুরে কোটা আন্দোলনে ২৮ মামলা, অজ্ঞাতনামা আসামি ১৫ হাজার 

ফাইল ছবি

গাজীপুর: সারা দেশের ন্যায় শিল্প সমৃদ্ধ জেলা গাজীপুরেও সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে ব্যাপক ছাত্র আন্দোলন হয়। এ সময়ে ছাত্র আন্দোলনকে ঘিরে জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট, স্থান ও স্থাপনায় হামলা, ভাংচুর এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী ও আওয়ামী লীগ নেতাদের উপর ভয়াবহ সহিংসতার ঘটনা ঘটে। 

এসব সহিংসতার ঘটনা ঘিরে বুধবার (২৪ জুলাই) এখন পর্যন্ত গাজীপুর মেট্রোপলিটনের আট থানায় ২৮টি মামলা দায়ের করা হয়েছে। এ সব মামলায় নামীয় পাঁচ শতাধিক ও অজ্ঞাতসহ ১৫ হাজার মানুষকে আসামি করা হয়েছে। এছাড়া এসব ঘটনায় জড়িত থাকার দায়ে আড়াইশত জনকে এখন পর্যন্ত গ্রেফতার করেছে জেলার আইনশৃঙ্খলা বাহিনী। 

বুধবার (২৪ জুলাই) গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুব আলম গণমাধ্যমে এসব তথ্য জানান। তিনি আরও জানান, ছাত্রদের কোটা আনন্দোলনের সময় জেলায় যেসব স্থানে সহিংসতার ঘটনা ব্যাপকতার রুপ নেয়। এর মধ্যে হলো, গাজীপুর মেট্রোপলিটন সদর থানাধীন শিববাড়ী, কেয়ামত সড়ক, বাসন থানাধীন ভোগরা, চান্দনা চৌরাস্তা, তেলিপাড়া, গাছা থানাধীন কুনিয়া, বোর্ড বাজার, বড়বাড়ী, টঙ্গী পশ্চিম ও পূর্ব থানা ও কোনাবাড়ী থানাধীন কোনাবাড়ী বাসস্ট্যান্ড, ফ্লাইওভারের পূর্ব ও পশ্চিম পাড়ে। পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, সহিংসতার ঘটনায় হওয়া এসব মামলায় যারা আসামি আছে। তাদের গ্রেফতারের অভিযান আইনশৃঙ্খলা বাহিনীর চলমান রয়েছে।  

এসআই

Wordbridge School
Link copied!