• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

রূপগঞ্জে অর্ধশতাধিক কিশোর গ্যাং সক্রিয়, বাড়ছে অপরাধ কর্মকাণ্ড 


রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতাঃ জুলাই ২৫, ২০২৪, ০৩:২৫ পিএম
রূপগঞ্জে অর্ধশতাধিক কিশোর গ্যাং সক্রিয়, বাড়ছে অপরাধ কর্মকাণ্ড 

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন ও তারাবো পৌরসভা, ভুলতা, গোলাকান্দাইল, ভোলাব, দাউদপুর, রূপগঞ্জসহ আশপাশের এলাকায় কিশোর গ্যাংয়ের তৎপরতা বৃদ্ধির অভিযোগ উঠেছে। এসব এলাকায় অন্তত অর্ধশতাধিক কিশোর গ্যাং সক্রিয় রয়েছে। তারা মাদক কেনা-বেচা থেকে শুরু করে চুরি, ডাকাতি, ছিনতাই নারী নির্যাতন, মাদক সেবন, হত্যাসহ বিভিন্ন ধরনের অপরাধে জড়িয়ে পড়ছে।

জানা গেছে, রূপগঞ্জের ভুলতার বায়েজিদের কিশোর গ্যাংয়ের সদস্য ৭০। গোলাকান্দাইলের সেভেন গ্যাং ও ডেঞ্জার গ্রুপ এক আতঙ্কের নাম।

গোলাকান্দাইলের সাজ্জাদ, সাদেক, রবিউল, আমিনুল, আরমান কিশোর গ্যাংয়ের নেতৃত্বে রয়েছে। কিশোর গ্যাংয়ের নেতা শাউনের নামে রূপগঞ্জ ও ভৈরবসহ রাজধানীর বিভিন্ন থানায় ১৩ টি মামলা রয়েছে। চনপাড়ার শ্রাবন কিশোর গ্যাংয়ের সক্রিয় সদস্য। কাঞ্চন পৌরসভা ও দাউদপুর ইউনিয়নে একই চিত্র। 

তারাবো পৌরসভার হাটিপাড়া এলাকার কিশোর গ্যাংয়ের নেতৃত্ব দিচ্ছে শাকিল, আলফাজ, শিফাত, শান্ত ও রিফাত। নোয়াপাড়া এলাকার মাহবুব হোসেন, বরাবো এলাকার উজ্জ্বল, ইয়াছিন, রিয়ান ও শাওন।

কিশোর গ্যাংয়ের সদস্যরা যে বয়সে স্কুল, কলেজ ও মাদ্রাসায় যাওয়ার কথা, খেলার মাঠে থাকার কথা সে বয়সে তারা নেশায় আসক্ত হয়ে পড়ছে। নেশার টাকা যোগাতে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে। 

স্থানীয় প্রভাবশালীরা নিজেদের স্বার্থে ব্যবহার করতে কিশোর গ্যাং সদস্যদের আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে। অন্যের জমি দখল, চুরি, ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি, নতুন ঘর-বাড়ি নির্মাণ ও ভাড়াটিয়ার কাছ থেকে কৌশলে টাকা আদায়, রাস্তার মোড়ে মোড়ে আড্ডা, নারীদের উদ্দেশে অশালীন মন্তব্য, গার্মেন্টস কর্মীদের উক্তসহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডে কিশোর গ্যাংয়ের সদস্যরা জড়িয়ে পড়ছে।

গোলাকান্দাইল এলাকার কিশোর গ্যাংয়ের নেতা ১৩ মামলার আসামি, মাছুম বিল্লাহ (২৮) প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাকে গ্রেফতার করছে না বলেও অভিযোগ রয়েছে। তবে তারাবো পৌরসভার কিশোর গ্যাংয়ের নেতা সজিবকে অস্ত্রসহ র‍্যাব গ্রেফতার করেছে। 

অনেকেই মোটরসাইকেলে মহড়া দিয়ে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে পুলিশ তৎপর রয়েছে। তাদের বিরুদ্ধে আনিত অভিযোগসহ চুরি, ডাকাতি, চাঁদাবাজি, ধর্ষণ, হত্যা, মাদক ব্যবসাসহ সব অপরাধ নির্মূলে পুলিশ তৎপর রয়েছে।

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আহসান মাহমুদ রাসেল বলেন, কিশোর গ্যাংয়ের অপরাধ প্রবণতা নিরসনে প্রশাসন অগ্রণী ভূমিকা রাখছে।

নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক বলেন, কিশোর গ্যাংসহ অপরাধীরা যে দলেরই হোক না কেন তাদরেকে ছাড় দেওয়া হবে না। অপরাধ কর্মকাণ্ড নির্মূলে তিনি সবার সহযোগিতা কামনা করেন। 

আইএ

Wordbridge School
Link copied!