• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

নেত্রকোণায় নাশকতা মামলায় ২০ জনকে কারাগারে প্রেরণ


নেত্রকোণা প্রতিনিধি জুলাই ২৫, ২০২৪, ০৭:৩৯ পিএম
নেত্রকোণায় নাশকতা মামলায় ২০ জনকে কারাগারে প্রেরণ

নেত্রকোণা: নেত্রকোণায় কোটা সংস্কার আন্দোলন চলাকালীন সংঘর্ষসহ নাশকতার ঘটনায় দায়ের করা চার মামলায় ২০ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।   

এ ২০ জনের মধ্যে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান দুদুসহ বিএনপি, জামায়াতের নেতাকর্মীরা রয়েছেন। গত পাঁচ দিনে বিভিন্ন সময়ে জেলার সদর মডেল থানা, মদন, মোহনগঞ্জ থানায় পুলিশের দায়ের করা এসব মামলায় ৯০৬ জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার লুৎফর রহমান এ তথ্য গণমাধ্যমে জানিয়েছেন। গত পাঁচ দিনে চার নাশকতার মামলায় জেলার বিভিন্ন স্থান থেকে ২০ জনকে গ্রেপ্তার করা হয়। পরে আদালতে পাঠানো হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর মধ্যে সদর মডেল থানায় ১২০ জন অজ্ঞাত পরিচয়ে, মদনে ২ মামলায় ১০৬ জনের নামোল্লেখসহ ৪২০ জন অজ্ঞাত পরিচয়ে এবং মোহনগঞ্জ থানায় ৩৬ জনের নামোল্লেখসহ ২২০ জন অজ্ঞাত পরিচয়ের আসামি করা হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার দুপুরে মদনে কোটা আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগের ত্রিমুখী সংঘর্ষে ১৩ পুলিশসহ শতাধিক আহত হন।

এর মধ্যে গুরুতর আহত পুলিশ কনস্টেবল আজিজুল ইসলামসহ পাঁচজনকে পাঠানো হয় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে।

অপরদিকে একই দিন সকালে মোহনগঞ্জের রেলস্টেশন এলাকায় কোটা আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ ও পুলিশের হামলা, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা হয়। এতে অন্তত ১০ জন আহত হন।

এআর

Wordbridge School
Link copied!