• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

বরগুনায় নাশকতা মামলা, এ পর্যন্ত গ্রেপ্তার ৪০


বরগুনা প্রতিনিধি জুলাই ২৫, ২০২৪, ০৯:২৭ পিএম
বরগুনায় নাশকতা মামলা, এ পর্যন্ত গ্রেপ্তার ৪০

বরগুনা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে পুঁজি করে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে অগ্নিসংযোগসহ রাস্তাঘাটে জ্বালাও পোড়াও করে দেশে চরম বিশৃঙ্খলা সৃষ্টি করা দুর্বৃত্তদের নিয়ন্ত্রণ করতে সারাদেশে কারফিউ জারি করে সরকার। 

দেশের সম্পদ বিনষ্টকারী ও তাদের উষ্কানিদাতাদের চিহ্নিত করে অভিযান চালিয়ে গ্রেপ্তার শুরু করেছে বরগুনা জেলার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। 

অভিযানে অংশ হিসেবে বরগুনা জেলায় নাশকতার শংঙ্কায় ৩৮ জন ও পুলিশ বাদী হয়ে করা এক মামলায় আরো ২ জনসহ মোট ৪০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোজাম্মেল হোসেন রেজা।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে জেলার ছয়টি উপজেলার সকল থানায় যোগাযোগ করে জানা গেছে, দেশে জরুরি অবস্থা জারির পর থেকেই নাশকতার আশংকায় গ্রেফতার হওয়া সকলেই পূর্বের নাশকতার মামলার আসামি। 

আটক হওয়ার মধ্যে বরগুনা সদর থানায় ৮ জন, আমতলী থানায় ১, তালতলী থানায় ৫ জন, পাথরঘাটা থানায় ৬ জন, বামনা থানায় ৩ জন ও বেতাগী থানায় ১০ জন। এছাড়া জেলা গোয়েন্দা পুলিশ ৪ জনকে গ্রেপ্তার করেছে। 

গত মঙ্গলবার বিকেল নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে একত্রিত হয়ে গোপন বৈঠক করার অভিযোগে জেলার বামনা থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে ১৫ (১) (ক) পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। এ মামলায় সাইমুন ও আবু সালেহ নামে ২ জনকে গ্রেপ্তার করা  হয়েছে। 

বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তুষার কুমার মন্ডল বলেন, মঙ্গলবার (২৩ জুলাই) বিকেল ৫টার দিকে উপজেলার সদর ইউনিয়নের আমতলী গ্রামে নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে জামায়েতর কিছু নেতাকর্মী একত্রিত হওয়ার খবর গোপন সংবাদের ভিত্তিতে পেয়ে অভিযান পরিচালনা করা হয়। 

অভিযানের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে উপস্থিত জামায়েত নেতাকর্মীরা পালিয়ে যাওয়ার সময় সাইমুন ও আবু সালেহকে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয়। এসময় বেশ কিছু জিহাদী বই উদ্ধার করা হয়।

বরগুনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোজাম্মেল হোসেন রেজা বলেন, দেশের সম্পদ নষ্টকারী ও নাশকতার আশংকায় বরগুনা জেলার ৬টি উপজেলায় ৩৮ জন ও বামনা থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় আরো ২ জনসহ এখন পর্যন্ত মোট ৪০ জন গ্রেফতার করা হয়েছে। নাশকতাকারীদের বিরুদ্ধে অভিযান অব্যহত রয়েছে।

এআর

Wordbridge School
Link copied!