• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

তাড়াশে এক সপ্তাহে বিএনপি-জামায়াতের ১৩ নেতা-কর্মী গ্রেপ্তার


সিরাজগঞ্জ প্রতিনিধি  জুলাই ২৫, ২০২৪, ০৯:৪৪ পিএম
তাড়াশে এক সপ্তাহে বিএনপি-জামায়াতের ১৩ নেতা-কর্মী গ্রেপ্তার

সিরাজগঞ্জ: কোটাবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে সৃষ্ট সহিংসতা, নাশকতা, সংঘর্ষ ও উসকানিদাতাদের চিহ্নিত করে অভিযান চালিয়েছে সিরাজগঞ্জের তাড়াশে। গত এক সপ্তাহে ১৩ জন বিএনপি-জামায়াতের নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছেন তাড়াশ থানা পুলিশ। 

এ দিকে বস্তুল গ্রামের ফরিদুল ইসলাম (৪৫), মো. সাইফুল ইসলাম (৫০) ও মো. সোহেল রানা (৪০) কে সন্দেহজনক ভাবে আটক করে ১৫১ ধারায় জেল হাজতে প্রেরণ করা হয়।

আর জামায়াতের ২ নেতা ও বিএনপির ৭ নেতাকর্মীকে নাশকতা মামলায় আদালতে প্রেরণ করা হয়েছে। 

তাড়াশ থানা সূত্রে জানা যায়, তাড়াশ উপজেলা বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক মো. আব্দুল খালেক (৫২), তাড়াশ উপজেলা যুবদলের যুগ্ম আহব্বায়ক মো. সোহেল প্রধান (৩৫), তালম ইউনিয়ন যুবদলের যুগ্ম আহব্বায়ক ও ইউপি সদস্য মো. আব্দুল হামিদ (৪৫), বারুহাস ইউনিয়ন যুবদলের সভাপতি মো. হাফিজুর রহমান (৪০), দেশিগ্রাম ইউনিয়ন বিএনপির ৪নং ওয়ার্ড সভাপতি মো. তরিকুল ইসলাম (৪৫), বিএনপির কর্মী দোবিলা গ্রামের মো. ইউনুস আলী (৫৫), ধানকুণ্ঠি গ্রামের মো. বেল্লাল হোসেন (৪৫), হামকুড়িয়া গ্রামের আলাউদ্দিন হোসেন (৩৪), জামায়াত নেতা মো. গোলাম কিবরিয়া (৪০), জামায়াত সমর্থক মো. রুহুল আমিন (৩৫) কে নাশকতা মামলায় আদালতে প্রেরণ করা হয়েছে। 

তাড়াশ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক আমিনুর রহমান টুটুল বলেন, আন্দোলন করেছে সাধারণ শিক্ষার্থীরা। তাড়াশে কোনো শিক্ষার্থীরা আন্দোলন করেনি। অথচ প্রতিদিন রাতেই বিএনপির নেতাকর্মীর বাড়ি গিয়ে পুলিশ তল্লাশি চালাচ্ছে। আমি গ্রেপ্তারের তীব্র নিন্দা জানাই। সেইসাথে মিথ্যা মামলায় গ্রেপ্তারকৃতদের মুক্তির দাবি করছি।  

এ প্রসঙ্গে বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকালে বিষয়টি নিশ্চিত করে তাড়াশ থানার ওসি মো. নজরুল ইসলাম বলেন, দেশের সম্পদ নষ্টকারী ও নাশকতার আশঙ্কায়  তাড়াশ থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় গত এক সপ্তাহে ১৩ জন দুর্বৃত্তকে গ্রেপ্তার করা হয়েছে। দেশের সম্পদ নষ্টকারী বাকি দুর্বৃত্ত ও নাশকতাকারীদের বিরুদ্ধে অভিযান চলমান আছে।

এআর

Wordbridge School
Link copied!