• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

গণমিছিলের শ্লোগানে উত্তাল ময়মনসিংহ, ছাত্র-জনতার ঢল 


ময়মনসিংহ প্রতিনিধি  আগস্ট ২, ২০২৪, ০৫:৩৯ পিএম
গণমিছিলের শ্লোগানে উত্তাল ময়মনসিংহ, ছাত্র-জনতার ঢল 

ময়মনসিংহ: কোটা আন্দোলনে ছাত্রদের হত্যার বিচার ও নয় দফা দাবি আদায়ে ময়মনসিংহে গণমিছিলে শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষের ঢল নেমেছে। এতে নগরীজুড়ে উত্তাল পরিস্থিতির সৃষ্টি হয়েছে।
 
শুক্রবার (২ আগস্ট) দুপুর ৩টার দিকে নগরীর টাউন হল মোড়ে গিয়ে এ গণজমায়েত দেখা যায়।  

এর আগে জুম্মার নামাজের পর নগরীর বিভিন্ন এলাকা থেকে শিক্ষার্থীসহ নানা শ্রেণিপেশার মানুষ ছাত্র-জনতার গণমিছিলে জড়ো হতে দেখা যায়। এই কর্মসূচির নেতৃত্ব দেন ময়মনসিংহের সমন্বায়ক আশিকুর রহমান, আরিফুল হক, আব্দুল্লাহ আল নাকিব প্রমুখ।  

পরে মিছিলটি টাউনহল মোড় থেকে বের হয়ে নতুন বাজার ও গাঙ্গীনার পাড় সড়ক হয়ে স্টেশন এলাকার কৃষ্ণচূড়া চত্বরে গিয়ে সমাবেশ করে শিক্ষার্থীরা।  

সমাবেশে আন্দোলনের সমন্বয়করা বলেন, শহীদ হওয়া ছাত্র ভাইদের খুনিদের বিচার না হওয়া পর্যন্ত শিক্ষার্থীরা ঘরে ফিরে যাবে না। নয় দফা দাবি আদায়ে আমাদের শান্তিপূর্ণ আন্দোলন চলছে এবং চলবে।  

আন্দোলনকারীদের কোনো ধরনের বিশৃঙ্খলায় না জড়ানোর আহ্বান জানিয়ে তারা আরও বলেন, সারাদেশে শিক্ষার্থীদের ওপর হামলা ও হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ, ছাত্রলীগের বিচার না হলে সরকারকে ক্ষমতা ছাড়তে হবে।  

এদিকে পূর্বঘোষিত ছাত্র জনতার গণমিছিল শুরু হওয়ার আগে টাউন হল ও জেলা স্কুল মোড় এলাকায় পুলিশ, বিজিবি ও আনসার সদস্যদের ব‍্যাপক উপস্থিতি দেখা গেলেও শিক্ষার্থীদের জমায়েত শুরু হওয়ার পর তাদের সরে যেতে দেখা যায়। এ সময় প্রশাসনের পক্ষ থেকে কোথাও কোনো বাঁধা দেওয়ার খবর পাওয়া যায়নি।

অপরদিকে মিছিলকে কেন্দ্র করে নগরীর টাউন হল, কাচারি সড়ক, জিলা স্কুল মোড় ও নতুন বাজারসহ পুরো নগরীর যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় বন্ধ ছিল নগরীর সব ধরনের দোকানপাট ও ব‍্যবসা প্রতিষ্ঠান।  

এমএস

Wordbridge School
Link copied!