• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সিলেটে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ


সিলেট প্রতিনিধি  আগস্ট ৪, ২০২৪, ০২:২৪ পিএম
সিলেটে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ

সিলেট: সিলেটে পৃথকস্থানে পুলিশের সঙ্গে ছাত্র-জনতার ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

রোববার (৪ আগস্ট) বেলা ১২টার দিকে সিলেট নগরীর কোর্ট পয়েন্ট এলাকায় ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এছাড়া জেলার গোপালগঞ্জ উপজেলায় মসজিদের মাইকে ঘোষণা দিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় বলে জানা গেছে।

জানা যায়, রোববার সকাল সাড়ে ১১টার দিকে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী আন্দোলনকারী শিক্ষার্থী ও জনতা সিলেট নগরীর কোর্ট পয়েন্ট অবস্থান নেন। এসময় তারা স্লোগানে স্লোগানে বিক্ষোভ শুরু করেন। বেলা ১২টার দিকে উভয় পক্ষের মাঝে উত্তেজনা দেখা দিলে ছাত্র-জনতার পক্ষ থেকে ইট-পাটকেল এবং বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারসেল ও সাউন্ড গ্রেনেড ছুড়তে শুরু করে। একপর্যায়ে ছাত্র-জনতা পিছু হটেন। পরে তারা ইট-পাটকেল ছুড়তে ছুড়তে জিন্দাবাজারের দিকে চলে যায়। এছাড়াও নগরীর ভিআইপি রোড তালতলায় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

অপরদিকে, রোববার বেলা ১১টার দিকে সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের সামনে বিক্ষোভকারীদের ধাওয়ায় স্থান ত্যাগ করেন গোলাপগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অভিজিত চৌধুরী, গোলাপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাছুদুল আমীন ও বিজিবির টহল টিম। এসময় বিজিবির টহল টিমের গাড়ি ভাঙচুর করা হয়।

পরবর্তীতে পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল, গুলি ছোড়ে ছত্রভঙ্গ করে দেয়। এসময় বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের সামনে ঘটনার সূত্র ধরে প্রায় ১ কিলোমিটার জায়গায়জুড়ে আন্দোলন চলছে। ঢাকা দক্ষিণ বাজার আন্দোলনকারীদের দখল অবস্থান করছেন। এসময় স্থানীয় দত্তরাল কেন্দ্রীয় জামে মসজিদে মাইকে ঘোষণা দিয়ে আন্দোলনে সবাইকে যোগ দেয়ার জন্য আহ্বান করা হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় সূত্র।

এব্যাপারে সিলেট জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার ও ফোকাল পয়েন্ট কর্মকর্তা মো. সম্রাট তালুকদার বলেন, বিষয়টি খোঁজ নিয়ে দেখতেছি।

এব্যাপারে জানতে চাইলে গোলাপগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলী রাজিব মাহমুদ মিঠুন বলেন, ঢাকা দক্ষিণ বাজার এলাকায় অস্থিরতা বিরাজ করছে। এসিল্যান্ড ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন।

এমএস

Wordbridge School
Link copied!