• ঢাকা
  • সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

গাজীপুরে ‘মার্চ টু ঢাকা’ আন্দোলনের সংঘর্ষে নিহত ৮ 


গাজীপুর প্রতিনিধি আগস্ট ৬, ২০২৪, ১১:৫৯ এএম
গাজীপুরে ‘মার্চ টু ঢাকা’ আন্দোলনের সংঘর্ষে নিহত ৮ 

ছবি : প্রতিনিধি

গাজীপুর: গাজীপুরের শ্রীপুরে ও কালিয়াকৈরে বৈষম্যবিরোধী ছাত্রদের ডাকা মার্চ টু ঢাকা আন্দোলন পালনকালে শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণী পেশার জনতাদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে দফায়-দফায় সংঘর্ষে গত ২৪ ঘন্টায় ৮ জন নিহতের খবর পাওয়া গেছে।

মঙ্গলবার (৬ আগস্ট) সকালে বিভিন্ন হাসপাতাল, পুলিশ ও স্থানীয়দের সূত্রে এ তথ্য জানা যায়। জানা যায়, সোমবার (৫ আগস্ট) সকালে ময়মনসিংহ বিভাগে নিয়োজিত ৮০ জন বিজিবির সদস্য তাদের কয়েকটি গাড়ি করে শ্রীপুরের মাওনা এলাকা দিয়ে যাচ্ছিলেন। এসময়ে তাদের সঙ্গে ভারতীয় বাহিনী রয়েছে বলে জনতা তাদের গাড়ি আটকে দেয়। এক পর্যায়ে তাদের সংঘর্ষ বাঁধে। পরে বিজিবি তাদের উপর গুলি ছুড়ে। পরে গুলিবিদ্ধ হয়ে ৬ জন মারা যায়। এ সময়ে আরও শতাধিক জনতা গুলিবিদ্ধ হয়েছে বলে জানা যায়। 

অপর দিকে কালিয়াকৈরে বাংলাদেশ আনসার একাডেমির ভেতরে ঢুকে হামলা চালিয়ে ভাংচুর শুরু করে বিক্ষোপ্ত জনতা। পরে তাদের উপর আনসার সদস্যরা গুলি ছুড়ে। এসময়ে ২ জন নিহত হয়। এছাড়াও এখানে শতাধিক জনতা গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছে। পরে আহতদের উদ্ধার করে স্থানীয়রা হাসপাতালে পাঠায়। 

শ্রীপুরে গুলিবিদ্ধ হয়ে নিহত হওয়া ব্যক্তিদের মধ্যে দুই জনের নাম পরিচয় এখনো পাওয়া যায়নি। তবে বাকীরা হলেন, কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার মৃত আসাদের ছেলে সিফাতউল্লাহ (২২), শ্রীপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের দারগারচালা গ্রামের শুক্কুর আলমের ছেলে শরীফ আহমেদ (২০), ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার তাজুল ইসলামের ছেলে কাওসার (২৮) এবং ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার আব্দুল হাইয়ের ছেলে জুয়েল মৃধা (৩০)।

এসআই

Wordbridge School
Link copied!