• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

লক্ষ্মীপুরে বিভিন্ন ধ্বংসস্তূপ পরিষ্কার করছে শিক্ষার্থীরা


লক্ষ্মীপুর প্রতিনিধি আগস্ট ৬, ২০২৪, ০৯:৫৯ পিএম
লক্ষ্মীপুরে বিভিন্ন ধ্বংসস্তূপ পরিষ্কার করছে শিক্ষার্থীরা

লক্ষ্মীপুর: শিক্ষার্থী-জনতার গণ অভ্যুত্থানের মুখে পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার যাওয়ার সংবাদ ছড়িয়ে পড়লে দেশব্যাপী রাজপথে নেমে পড়েন জনগণ। 

দেশের বিভিন্নস্থানে ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। তার ধারাবাহিক লক্ষ্মীপুরে ব্যাপক ভাংচুর করা হয় আওয়ামী লীগের শীর্ষ নেতাদের বাসভবন। একপর্যায়ে শহরের অনেকগুলো পয়েন্ট ধ্বংসস্তুপে পরিণত হয়। 

মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরের পর থেকে সেই ধ্বংসস্তূপ গুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করেন শিক্ষার্থীরা। এসময় দেখা গেছে শিক্ষার্থীরা তাদের মুখে মাক্স পড়ে, হাতে বস্তা, ঝাড়ু ও বেলচা নিয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন কাজে মেনে পড়ে। 

জানতে চাইলে শিক্ষার্থীরা জানান, এদেশ সকলের। সবাই দেশকে ভালোবাসে, যেভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশত্যাগ করতে বাধ্য করছে। 

এবার সবাই ঐক্যবদ্ধ হয়ে দেশ গড়ার শপথ নিবো। কোনো হায়নার হাতে এদেশকে ধ্বংস করার সুযোগ দেওয়া হবে না। যদি কোথাও কেউ ধ্বংসস্তুপের চেষ্টা করে, তাদের বিরুদ্ধে শক্ত হাতে দমন করা হবে। 

এদিকে শিক্ষার্থীরা শেষ বিকেলে মাইকিং করে জনসাধারণকে সচেতন থাকার জন্য আহ্বান করতে দেখা গেছে। কেউ যেনো অতিউৎসাহী হয়ে ভাংচুর, হামলা, লুটপাট না করে সেদিকে সবাইকে সর্তক থাকার জন্য অনুরোধ করতে দেখা গেছে। 

এআর

Wordbridge School
Link copied!