• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

কক্সবাজারে ২১ কোটি টাকার ক্রিস্টাল মেথ আইস জব্দ


জেলা প্রতিনিধি, কক্সবাজার আগস্ট ১৬, ২০২৪, ০৮:৫০ পিএম
কক্সবাজারে ২১ কোটি টাকার ক্রিস্টাল মেথ আইস জব্দ

কক্সবাজার: কক্সবাজারে ২১ কোটি টাকা মূল্যের ৪ কেজি ক্রিস্টাল মেথ আইস ও ৮০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।

শুক্রবার (১৬ আগস্ট) দিবাগত রাতে টেকনাফ ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত এলাকায় পৃথক এই অভিযান চালানো হয়। 

বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবির সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম।

বিজিবি জানায়, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার রেজুপাড়া সীমান্ত দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করছে। এ প্রেক্ষিতে ব্যাটালিয়ন অধিনায়ক আব্দুল্লাহ আল মাশরুকীর নেতৃত্বে রেজুপাড়া বিওপির একটি বিশেষ আভিযানিকদল ফুটেরঝিরি এলাকায় দুই পাহাড়ের মধ্যবর্তী স্থানে অবস্থান গ্রহণ করে। আনুমানিক রাত ১ টায় ওই এলাকা দিয়ে কতিপয় ব্যক্তিকে আসতে দেখে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। বিজিবির উপস্থিতি টের পেয়ে উক্ত ব্যক্তিরা একটি ব্যাগ ফেলে রাতের অন্ধকারের সুযোগে পাহাড়ের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে বিজিবি টহলদল ব্যাগটি উদ্ধার করে তার ভেতর থেকে ২ কেজি ক্রিস্টাল মেথ আইস ও ৮০ হাজার ইয়াবা উদ্ধার করে।

এর আগে, ১৫ আগস্ট রাতে বিজিবি'র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, নাইট্যংপাড়া সীমান্ত এলাকার পরিত্যক্ত একটি বস্তি বাড়িতে পাচারের উদ্দেশ্যে মায়ানমার হতে আনীত মাদকদ্রব্য লুকায়িত রয়েছে। এই তথ্যের ভিত্তিতে আনুমানিক রাত সাড়ে ১১ টার দিকে তল্লাশি অভিযান পরিচালনা করে। এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে রাতের অন্ধকারের সুযোগে দুইজন ব্যক্তি ঘরের পিছন দিয়ে দ্রুত পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল তল্লাশি চালিয়ে পরিত্যক্ত ঘরের এক কোণে গর্ত খুঁড়ে জাল দিয়ে মোড়ানো একটি প্লাস্টিকের ব্যাগের ভিতর হতে ১ কেজি ৭৯৩ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করতে সক্ষম হয়। 

অভিযুক্তদের আটক করতে অভিযান পরিচালনা করা হলেও কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে জড়িতদেরকে সনাক্ত করার জন্য বিজিবির গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে বলে জানান এই কর্মকর্তা৷

এমএস

Wordbridge School
Link copied!