• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

অপসারণের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সদ্য সাবেক রসিক মেয়র মোস্তফা


জেলা প্রতিনিধি, রংপুর আগস্ট ১৯, ২০২৪, ০৯:২৫ পিএম
অপসারণের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সদ্য সাবেক রসিক মেয়র মোস্তফা

রংপুর: স্থানীয় সরকার বিভাগকে পরিচ্ছন্ন করার প্রক্রিয়ার অংশ হিসেবেই রংপুরসহ দেশের ১২ সিটি করপোরেশনের মেয়রকে অপসারণ করেছেন সরকার। নিজের মেয়র পদ অপসারণ হলেও অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন রংপুর সিটি করপোরেশনের সদ্য সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

সোমবার (১৯ আগস্ট) বিকেলে সিটি করপোরেশনের নিজ কক্ষে সাংবাদিকদের সামনে এই মতামত প্রকাশ করেন। 

মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, অপসারনের সিদ্ধান্তটি সঠিক হয়নি তা বলবো না। যদিও রংপুর সিটি করপোরেশনের নির্বাচন ফেয়ার নির্বাচন হয়েছে। এই নির্বাচন নিয়ে কেউ প্রশ্ন তোলেনি। তারপরও দেশের অন্য ১১ টি সিটি করপোরেশনের মেয়র অপসারণ করবে আর রংপুরেরটা করবে না। তা তো হয় না। এজন্য হয়তো সব সিটি করপোরেশনের মেয়র অপসারণ করেছে। 

এসময় তিনি বলেন, অপসারনের চিঠি এসেছে। যত দ্রুত সম্ভব আমার দায়িত্ব বুঝে দিয়ে আমার জায়গায় ফিরতে চাই। তবে কাউন্সিলরদের ব্যাপারে কোন সিদ্ধান্ত তিনি জানেন না বলে জানান সাংবাদিকদেরর।

নগরবাসীর উদ্দেশ্যে সাবেক মেয়র বলেন, আমি নগরবাসীকে ধৈয্যধারণ করতে বলবো। সেই সাথে যখন ফ্রি ফেয়ার ইলেকশন হবে, তখন তারা প্রতিফলন দেখাবে। আমি যদি ভালো কাজ করে থাকি, তাহলে ভালো রেজাল্ট হবে, খারাপ কাজ করলে খারাপ রেজাল্ট হবে। আমার প্রত্যাশা অবশ্যই নির্বাচন যখন হবে তখন নগরবাসী ব্যালটের মাধ্যমে আমাকে আবারো ভালো ফল দিবেন ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, এরপর যখন নির্বাচন হবে, আমি যদি নাও আসি, অন্য কেউ আসে, আমার আশা রংপুরের উন্নয়ন হউক। আমি রংপুরের উন্নয়নের মাধ্যমে বৈষম্য দুর হউক এই প্রত্যাশা করি অন্তর্বর্তীকালীন সরকারের কাছে।

উল্লেখ্য মোস্তাফিজুর রহমান মোস্তফা ২০১৭ সালের নির্বাচনে রংপুর সিটি করপোরেশনের মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী এবং তৎকালীন বর্তমান মেয়র শরফুদ্দিন আহমেদ ঝন্টুকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন। ২০২২ সালের ২৭ ডিসেম্বর নির্বাচনে দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হন তিনি। মোস্তাফিজার রহমান মোস্তফা জাতীয় পার্টির কো চেয়ারম্যান এবং রংপুর মহানগরের সভাপতি। তিনি এর আগে রংপুর সদর উপজেলার চেয়ারম্যান ছিলেন।

এমএস

Wordbridge School
Link copied!