• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

টাঙ্গাইলে চাকরি জাতীয়করণের দাবিতে আনসার বাহিনীর বিক্ষোভ প্রদর্শন 


টাঙ্গাইল প্রতিনিধি আগস্ট ২৪, ২০২৪, ১০:১১ পিএম
টাঙ্গাইলে চাকরি জাতীয়করণের দাবিতে আনসার বাহিনীর বিক্ষোভ প্রদর্শন 

টাঙ্গাইল: 'আমরা সবাই ঐক্য জোট,আনসার আইন সংস্কার হোক'-  এই প্রতিপাদ্য কে সামনে রেখে  টাঙ্গাইল জেলা আনসার সদস্যগণ চাকরি জাতীয়   করণের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করে। 

শনিবার (২৪ আগষ্ট) দুপুরে এক বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে তারা টাঙ্গাইল জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে সমবেত হন ও লিখিত আকারে তা পেশ করেন। 

আনসার সদস্যদের পক্ষে রাসেল আহম্মেদ বলেন, আনসার বাহিনী ১৯৪৮ সালের ১২ ফেব্রুয়ারী গঠিত হয়। ১৯৫২ সালে ভাষা আন্দোলনের সময়  শহীদ জব্বার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে আনসার বাহিনী অংশ গ্রহণ করেন। যুদ্ধে ৬ শত আনসার সদস্য শহীদ হন ও পরে ৩ জন খেতাব প্রাপ্ত হন। সম্প্রতি আওয়ামী লীগ সরকারের পতনের সময় আনসার বাহিনী বিভিন্ন থানা ও ট্রাফিকে আমরা আনসার বাহিনী সুনামের সাথে দায়িত্ব পালন করেছি। অথচ আমরা অবহেলিত। 

৩ বছর চাকরি করার পর ৬ মাসের জন্য বিশ্রামে পাঠিয়ে দেয়। পরে আর খবর থাকে না।বেকার থাকায় সাধারণ মানুষ আর আমাদের মূল্যায়ন করে না। দেশের বিভিন্ন দূর্যোগপূর্ণ সময়ে আমরা দেশ মাতৃকার জন্য ঝাপিয়ে পড়ি। অথচ আমাদের কোনো দাম নাই। আমাদের এক দফা এক দাবি আমাদের চাকরি জাতীয়করণ করতে হবে। 

জেলা কমান্ডার মো. ইব্রাহিম খলিল বলেন, তাদের দাবি চাকরি জাতীয়করণ -এটা আমি আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করবো।

এআর

Wordbridge School
Link copied!